ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাঁতার শিখতে গিয়ে বগুড়ায় ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত: ২৩:০৯, ১৫ অক্টোবর ২০২৩

সাঁতার শিখতে গিয়ে বগুড়ায় ভাই-বোনের মৃত্যু

.

সাঁতার শিখতে গিয়ে পুকুরের পানিতে ডুবে বগুড়ার সোনাতলায় চাচাতো ভাই-বোনের মৃত্যু হয়েছে। রোববার বিকেলে উপজেলার বালুয়া ইউনিয়নের গভার পাড়া গ্রামে এই ঘটনা ঘটে। নিহত দুজন হলো আতাউর রহমানের মেয়ে রাফিয়া সুলতানা (১৩) এবং জিল্লুর রহমানের ছেলে জিসান (১০)। আতাউর ও জিল্লুর সহদোর ভাই।

স্থানীয় সূত্র জানায়, বেশ কয়েক বছর ধরে আতাউর রহমান পরিবার নিয়ে কর্মসূত্রে ঢাকায় বসবাস করছিলেন। সম্প্রতি তারা বগুড়ার সোনাতলা গ্রামের বাড়িতে চলে আসে।

রাফিয়া গ্রামের বাড়িতে এসে সাঁতার শেখার চেষ্টা শুরু করে। এজন্য চাচাতো ভাই জিসানকে সঙ্গে নিয়ে বাড়ির পাশের পুকুরে যায়। পুকুরে একটি কলারগাছ ধরে দুজনেই সাঁতার কাটছিল। কিন্তু হঠাৎ রাফিয়ার হাত থেকে কলার গাছ ফসকে যায়। এ সময় জিসান তাকে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু রাফিয়া প্রাণ বাঁচার তাগিদে ভাইকে জড়িয়ে ধরলে দুজনেই ডুবে যায়।

ওই সময় তাদের চিৎকারে স্থানীয়রা ভাই-বোনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসকরা তাদের মৃত ঘোষণা করেন।

এসব তথ্য নিশ্চিত করেন সোনাতলা থানা পুলিশের ওসি সৈকত হাসান। তিনি বলেন, সাঁতার শিখতে গিয়ে গভারপাড়া গ্রামের আতাউর রহমান ও তার ভাই জিল্লুর রহমানের দুই সন্তানের মৃত্যু হয়। এ ঘটনায় দুই পরিবারের কোনো অভিযোগ না থাকায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।