ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাবেক বিমানমন্ত্রী শাহাজাহান কামালের দাফন সম্পন্ন

প্রকাশিত: ২১:৩৮, ৩০ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ২১:৩৮, ৩০ সেপ্টেম্বর ২০২৩

সাবেক বিমানমন্ত্রী শাহাজাহান কামালের দাফন সম্পন্ন

সংগৃহিত ছবি

লক্ষ্মীপুরে রাষ্ট্রীয় মর্যাদা শেষে সাবেক বিমানমন্ত্রী ও লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মরহুম একেএম শাহজাহান কামালের দ্বিতীয় নামাজের জানাযা সম্পন্ন হয়েছে।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৬ টার দিকে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা অনুষ্ঠিত হয়৷ বাদ মাগরিব লক্ষ্মীপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড লাহারকান্দি এলাকার বাড়িতে তৃতীয় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হবে। 

জানাযায় উপস্থিত ছিলেন—ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রো-ভিসি ড. এএসএম মাকসুদ কামাল, জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি, লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ নোমান, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুল আনম চৌধুরী, ভোলা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম-আহবায়ক হাছিবুর রহমান, জেলা আইনজীবী সমিতির সভাপতি আহমেদ ফেরদৌস মানিকসহ বিপুল সংখ্যক মুসল্লী।

এর আগে মরহুমকে জেলা পুলিশ সুপার (এসপি) তারেক বিন রশিদ ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুর রহমানের নেতৃত্বে রাষ্ট্রীয় মর্যাদায় সশস্র সালাম দেওয়া হয়।  

শনিবার (৩০ সেপ্টেম্বর) ভোর রাত ৩ টা ১৯ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শাহজাহান কামাল মারা যান। তিনি প্রথম জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ ও ১৮ সালের তিনি লক্ষ্মীপুর-৩ (সদর) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়। এমধ্যে ২০১৮ সালে প্রায় এক বছর তিনি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন। 

শাহজাহান কামাল লক্ষ্মীপুর পৌরসভার লাহারকান্দি এলাকার ফরিদ আহমেদ ও মাছুমা খাতুন দম্পতির বড় ছেলে। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও ৩ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।