ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৬০ কিলোমিটার ধাওয়া করে গরুচোর ধরল পুলিশ

প্রকাশিত: ২১:৪৩, ৬ সেপ্টেম্বর ২০২৩

৬০ কিলোমিটার ধাওয়া করে গরুচোর ধরল পুলিশ

.

নীলফামারীতে ৬০ কিলোমিটার ধাওয়া করে আন্তঃজেলা গরুচোর চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় একটি চোরাই গরু উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ কুন্দ মালঞ্চ এলাকার খায়রুজ্জামানের ছেলে বাবুল (৩২), মাগুরার শ্রীপুর তাড়াউডিয়াল উত্তরপাড়া এলাকার আহাদ আলী খানের ছেলে ওয়াসিম খান (২২) ও নাটোর জেলার সিংড়ার মহেশচন্দ্রপুর এলাকার মনতাজের ছেলে নাসির (২৪)।

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার গোলাম সবুর।

তিনি বলেন, বুধবার ভোররাত ৪টার দিকে নীলফামারীর কাজীরহাট সংগলশী এলাকা থেকে একটি গরু চুরি করে পিকআপযোগে সৈয়দপুরের দিকে যাচ্ছিলেন চোর চক্রের সদস্যরা। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে ৯৯৯- এ ফোন করে জানান। পরে পুলিশের একাধিক টিম অভিযানে নামে।

পুলিশ সুপার বলেন, রংপুরের তারাগঞ্জ এলাকায় সংঘবদ্ধ চোর চক্রের সাদা রংয়ের পিকআপটি শনাক্ত করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোর চক্রের সদস্যরা পিকআপের গতি আরও বাড়িয়ে দেন। পুলিশ সদস্যরাও পিকআপের পিছু ধাওয়া করেন।

তিনি আরও বলেন, এভাবে ৬০ কিলোমিটার যাওয়ার পরে রংপুর মহানগরের সাত মাথার মোড় নামক স্থানে পৌঁছালে পিকআপ চালক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা দেন। এ সময় চোর চক্রের সদস্যরা আহতাবস্থায় পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কয়েকজন সদস্য পালিয়ে গেলেও গ্রেপ্তার করা হয় ৩ জনকে।

গোলাম সবুর বলেন, চোরাই গরুসহ পিকআপটি রেকারের মাধ্যমে নীলফামারী থানায় নিয়ে আসা হয়। পরে উদ্ধারকৃত গরুর প্রকৃত মালিককে শনাক্ত করে তাকে গরু বুঝিয়ে দেওয়া হয়েছে।