ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মৌলভীবাজারে সন্দেহভাজন ১৭ জঙ্গি পুলিশ হেফাজতে

প্রকাশিত: ২৩:১৪, ১৪ আগস্ট ২০২৩

মৌলভীবাজারে সন্দেহভাজন ১৭ জঙ্গি পুলিশ হেফাজতে

সংগৃহিত ছবি

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নে জঙ্গি সন্দেহে জনতার হাতে আটক ১৭ জনকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তিনটি মাইক্রোবাসে করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) সকাল ১০টার দিকে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ খেলার মাঠ থেকে ১৭ ব্যক্তি সিএনজি অটোরিকশায় উঠে মৌলভীবাজারে যাওয়ার কথা বললে স্থানীয় লোকদের সন্দেহ হয়। এ সময় অটোরিকশার চালকরা একজন প্রতিবন্ধীসহ ওই ১৭ জনকে আটক করে। পরে তাদের কর্মধা ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া হয়। পরে তাদের ইউনিয়ন পরিষদে আটকে রাখা হয়।

গত শনিবার (১২ আগস্ট) সকালে কর্মধা ইউনিয়নের বাইশালী টিলা থেকে নারী-পুরুষসহ ১০ জঙ্গিকে আটক করে পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সোয়াট) ও পুলিশ।

আটক ১৭ জনের মধ্যে সিরাজগঞ্জের বেসরকারি হাসপাতালের চিকিৎসক সোহেল তানজিম রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

দিনভর অপেক্ষার পর রাত ৭টার দিকে কাউন্টার টেররিজম প্রধান মোহাম্মদ আসাদুজ্জামানের নেতৃত্বে সোয়াটের টিম কর্মধা ইউনিয়ন পরিষদে এসে পৌঁছান। শুরু থেকে সার্বিক সহযোগিতা করে কুলাউড়া ও মৌলভীবাজার জেলা পুলিশ।

রাত সাড়ে ৮টার দিকে প্রেস ব্রিফিংয়ে মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ‘আটকদের মধ্যে ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ কয়েকজন গুরুত্বপূর্ণ ব‍্যক্তি রয়েছেন। আমরা ওই এলাকায় আরও অভিযান করব। এরপর বিস্তারিত বলা যাবে।’

এ সময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার মনজুর রহমান ও কাউন্টার টেরিরিজম ইউনিটের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।