• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

গাজীপুর কথা

অডিটর নিয়োগ: প্রশ্নফাঁসের পরও ফল প্রকাশ

গাজীপুর কথা

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২২  

প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ে অডিটর নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে ১০ জনকে গ্রেফতারের দুই দিন পর সেই পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় প্রাথমিকভাবে উত্তীর্ণ হয়েছেন এক হাজার ২০৭ জন। 

রোববার প্রতিষ্ঠানটির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ের ডিফেন্স ফাইন্যান্স বিভাগের অডিটর পদে নিয়োগের লক্ষ্যে গত শুক্রবার এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় প্রাথমিকভাবে এক হাজার ২০৭ জন উত্তীর্ণ হয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ ও সময় পরবর্তীতে প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ের ওয়েবসাইট এবং পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে। মৌখিক পরীক্ষার জন্য আলাদা কোনো প্রবেশপত্র দেওয়া হবে না। এমসিকিউ পরীক্ষার প্রবেশপত্রই মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত হবে।

নাহিদ হাসান নামে এক পরাক্ষার্থী বলেন, প্রশ্নফাঁসের জালিয়াতি ধরা পড়ার পরও পরীক্ষা বাতিল না করা দু:খজনক। যে দেশে টাকার কাছে সবকিছু বিক্রি হয়, সে দেশে পড়াশোনা করে কী লাভ?

আরো পড়ুন: অডিটর নিয়োগের প্রশ্ন ফাঁস, গ্রেফতার ১০

এর আগে শুক্রবার (২১ জানুয়ারি) বিকেল ৩ টা থেকে ৪ টা ১৫ মিনিট পর্যন্ত ঢাকার বিভিন্ন কেন্দ্রে  ৭০ নম্বরের এমসিকিউ অডিটর নিয়োগ পরীক্ষায় অনুষ্ঠিত হয়।  পরীক্ষা শেষে চাকরি প্রত্যাশীরা অভিযোগ করেন, এই পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়েছে।

অভিযোগের ভিত্তিতে এদিন রাতে অডিটর নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। 

গ্রেফতারকৃতরা হলেন- নোমান সিদ্দিকী, মাহমুদুল হাসান আজাদ, আল আমিন রনি, নাহিদ হাসান, শহীদ উল্লাহ, তানজির আহমেদ, মাহবুবা নাসরীন রুপা, রাজু আহমেদ, হাসিবুল হাসান ও রাকিবুল হাসান।

তাদের মধ্যে মাহমুদুল হাসান আজাদ হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয় (সিজিএ) অফিসের বরখাস্তকৃত কর্মকর্তা এবং মাহবুবা নাসরীন রুপা বগুড়ার ধ্রুপচাঁচিয়া উপজেলার ভাইস চেয়ারম্যান।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ইয়ার ডিভাইস ৬টি, মাস্টার কার্ড মোবাইল সিম হোল্ডার ৬টি, ব্যাংকের চেক ৫টি, নন জুডিশিয়াল স্ট্যাম্প ৭টি, স্মার্ট ফোন ১০টি, বাটন মোবাইল ৬টি, প্রবেশপত্র ১৮টি ও অডিটর নিয়োগ পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র তিন সেট জব্দ করা হয়।

গাজীপুর কথা
গাজীপুর কথা