ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হামলার পর কঠোর বাংলাদেশ সরকার, চলেছে পূজাও: ভারত

প্রকাশিত: ১২:৪৮, ১৬ অক্টোবর ২০২১

হামলার পর কঠোর বাংলাদেশ সরকার, চলেছে পূজাও: ভারত

চলতি বছরের দূর্গাপূজায় বাংলাদেশের কুমিল্লা, চাঁদপুরসহ কয়েকটি জেলায় পূজামণ্ডপ ও মন্দিরে সাম্প্রদায়িক হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দৃঢ় ভূমিকা নিয়েছে বলে মনে করছে ভারত। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাংলাদেশের সাম্প্রতিক এই ঘটনায় ভারতের অবস্থান তুলে ধরেছেন।

বৃহস্পতিবার ভারতের রাজধানী দিল্লিতে এ বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেছেন দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বাংলাদেশে ধর্মীয় উৎসবে হামলা নিয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনার কিছু উদ্বেগজনক খবর আমরা দেখেছি।’

‘আমরা দেখেছি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েনসহ বাংলাদেশ সরকার দ্রুত কিছু পদক্ষেপ নিয়েছে।’

হামলার ঘটনার পরও দুর্গাপূজা উৎসব অব্যাহত রাখতে বাংলাদেশের সরকার, আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণের সহায়তার কথাও তুলে ধরেছেন অরিন্দম বাগচি।

এ সম্পর্কে তিনি বলেন, ‘আমরা আরও জানতে পেরেছি, বাংলাদেশ সরকার আইনশৃঙ্খলা, বাহিনী ও জনগণের সহায়তায় দুর্গাপূজার চলমান উৎসব উদযাপন অব্যাহত রয়েছে।’

বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা চলার মধ্যেই ১৩ অক্টোবর (বুধবার) সকালে বাংলাদেশের কুমিল্লায় কোরআন অবমাননার কথিত অভিযোগ তুলে উত্তেজনা সৃষ্টি করা হয়। কুমিল্লার নানুয়ার দীঘি এলাকায় সকাল থেকে বিকাল পর্যন্ত দফায় দফায় হামলা চালায় দুর্বৃত্তরা।

গাজীপুর কথা