ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৭ দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা ময়মনসিংহে

প্রকাশিত: ১৭:৪১, ২৪ জুন ২০২১

৭ দিনের কঠোর বিধিনিষেধ ঘোষণা ময়মনসিংহে

করোনার বিস্তার রোধে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ১১টি এলাকায় সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 
বিধিনিষেধের আওতাধীন এলাকাগুলো হচ্ছে- নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ড, চরপাড়া, নয়াপাড়া, কৃষ্টপুর, আলিয়া মাদরাসা এলাকা, নওমহল, আর কে মিশন রোড, বাউন্ডারি রোড, পাটগুদাম, কাঁচিঝুলি ও গাঙ্গিনার পাড়া। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ওইসব এলাকায় সার্বিক কার্যাবলি ও চলাচল আগামী ২৫ জুন সকাল ৬টা থেকে আগামী ৩১ জুলাই মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এ বিধিনিষেধ চলাকালে শুধুমাত্র আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, গণমাধ্যম, বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এবং পণ্যবাহী ট্রাক এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

জনসাধারণের সামাজিক দূরত্ব নিশ্চিতে এরমধ্যে জারিকৃত সরকারি সব আদেশ বলবৎ থাকবে এবং এই আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয় এ বিজ্ঞপ্তিতে। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ৪৮৮ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১১ দশমিক ৬৮ ভাগ।

গাজীপুর কথা

আরো পড়ুন