ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাজারে এলো কম আলোয় দুর্দান্ত ছবি তোলার স্মার্টফোন

প্রকাশিত: ১৫:২১, ৩০ আগস্ট ২০২০

বাজারে এলো কম আলোয় দুর্দান্ত ছবি তোলার স্মার্টফোন

কম আলোয় দুর্দান্ত ছবি তোলার জন্য বহুল প্রতীক্ষিত নোট ৭ সিরিজের মোবাইল বাজারে এনেছে স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স। ইনফিনিক্সের এ স্মার্টফোনে ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার পাশাপাশি মিডিয়াটেক হেলিও জি৭০ চিপসেট এবং ৬.৯৫ ইঞ্চি এইচডি+ইনফিনিটি-ও ডিসপ্লে রয়েছে। ৪ জিবি+১২৮ জিবির এ স্মার্টফোন বাংলাদেশের বাজারে পাওয়া যাবে মাত্র ১৫ হাজার ৯৯০ টাকায়।
ইনফিনিক্সের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নোট ৭ স্মার্টফোনটি ৩০ আগস্ট থেকে সবুজ, কালো ও নীল রঙে বাজারে মিলবে।

ইনফিনিক্স নোট ৭-এ থাকা ৪৮ এমপি কোয়াড ক্যামেরা বিশেষত কম আলোয় ও বিচিত্র ধরনের লাইটিং কন্ডিশনে আল্ট্রা-হাই-রেজুলেশনের ছবি তোলার সুবিধা দেবে। ফোনটির ক্যামেরা দিয়ে চমৎকার সূর্যাস্ত, ব্যাকলাইট স্ট্রিট ভিউ, সেলফি বা রাতে ঘুরে বেড়ানোর স্মৃতিগুলো ধরে রাখতে ক্রিস্টাল ক্লিয়ার ও প্রাণবন্ত ছবি তুলতে পারবেন।

ইনফিনিক্স নোট ৭-এ থাকা ১০৮০পি লো-লাইট ভিডিও ক্যামেরা ৩০ এফপিএস, ২.৮ এম পিক্সেল রেকর্ডিং ফ্ল্যাশ ছাড়াই অন্ধকারেও প্রতিটি পরিস্থিত ও কালারসহ ক্যাপচার করতে পারবেন। নোট ৭ স্মার্টফোনটির ১০৮০পি লো-লাইট ভিডিও ক্যামেরা বাজারে থাকা অন্যান্য মোবাইল থেকে ভিন্নতা দেবে।

স্মার্টফোনটিতে সঠিক মুভমেন্ট ও স্ট্যাবিলিটির সেন্সের পাশাপাশি সুপার স্ট্যাডি অ্যাকশন শট নেয়ার সুবিধা রয়েছে। এতে ব্লার ও কোনো ধরনের ঝাঁকুনি ছাড়াই হাই-কোয়ালিটির ভিডিও ধারণ করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া, ফোনটিতে থাকা ১৬ এমপি ফ্রন্ট ক্যামেরা ব্যবহারকারীদের প্রতিটি সেলফিকে করবে প্রাণবন্ত। এ ক্যামেরা দিয়ে এক সেকেন্ডের মধ্যে সেলফ-পোর্ট্রেট তোলা যাবে।

ফোনটির মিডিয়াটেক হেলিও জি৭০ চিপসেটের সিপিইউ পারফরম্যান্স ব্যবহারকারীদের ভিডিও কলিং, গেমস খেলা, পছন্দের ভিডিও দেখার ক্ষেত্রে দুর্দান্ত ভিউইং অভিজ্ঞতা দেবে।

স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি যা দীর্ঘ সময় ব্যবহার করা যাবে। আর সঙ্গে রয়েছে ১৮ ডব্লিউ সুপার-ফাস্ট চার্জিং সুবিধা।

গাজীপুর কথা