ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালিয়াকৈরে ৪১২টি মসজিদে ২১লক্ষ ৫হাজার টাকা অনুদান প্রদান

প্রকাশিত: ০৯:৫৭, ২৯ মে ২০২০

কালিয়াকৈরে ৪১২টি মসজিদে ২১লক্ষ ৫হাজার টাকা অনুদান প্রদান

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি বলেছেন, পবিত্র ধর্ম ইসলামকে সারা বিশ্বে প্রচার করার ব্যবস্থা বা উদ্দ্যোগ নেওয়া এবং বিভিন্ন ভাষায় আমাদের কালামে পাক কোরআন অনুবাদ করে বিভিন্ন দেশে প্রচার করা যাতে পৃথিবীর অন্য ভাষাভাষী মানুষ ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারে, এজন্য বঙ্গবন্ধু ইসলামী ফাউন্ডেশন করেছিল।

মন্ত্রী বলেন, দেশ স্বাধীন হওয়ার পর এবং বঙ্গবন্ধুকে হত্যার পর আমরা শুনে আসছি হাজারো মিথ্যা প্রচার । তারা বলতো আওয়ামীলীগ যদি ক্ষমতায় যায় তাহলে ইসলাম ধর্ম থাকবেনা এই দেশ ভারত হয়ে যাবে।

গাজীপুরের কালিয়াকৈরে করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর পক্ষে মসজিদ সমুহে আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর পক্ষে উপজেলার ৪১২টি মসজিদের প্রতিটিতে ৫হাজার টাকা করে নগদ ২১লক্ষ ৫হাজার টাকা অনুদান প্রদান করা হয়। করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতিতে মসজিদ সমুহে আর্থিক অনুদান কমে যাওয়ায় মসজিদের আয় হ্রাস পেয়েছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়েছে।

এজন্য প্রধানমন্ত্রী বিদ্যমান পরিস্থিতিতে মসজিদ সমুহের অসচ্ছলতা দুরীকরনার্থে অনুদানের ব্যবস্থা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আমিন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহম্মেদ রেজা আল মামুন,পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস ছাত্তার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদুর রহমান সহ অন্যান্যরা ।

গাজীপুর কথা