ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অডি’র তিন মডেলের অত্যাধুনিক গাড়ি বাংলাদেশে

প্রকাশিত: ০৭:৩৯, ১৮ জুন ২০২০

অডি’র তিন মডেলের অত্যাধুনিক গাড়ি বাংলাদেশে

প্রয়োজনীয় সব স্বাস্থ্যবিধি ও নিরাপদ সুরক্ষা ব্যবস্থা বিবেচনায় নিয়ে চলতি জুনে নতুন মডেলের ৩টি গাড়ি বাংলাদেশে বাজারজাত শুরুর ঘোষণা দিয়েছে বিশ্বখ্যাত জার্মান অটোমোবাইল কোম্পানি অডি।

কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০২০ অডি এ৬: অসংখ্য নতুনত্ব ও অনন্য বৈশিষ্ট্য নিয়ে অষ্টম প্রজন্মের সফল এক পরিপূর্ণ সেডান অডি এ৬।  ডিজিটালাইজেশন, স্বাচ্ছন্দ্য অথবা খেলাধুলা- ক্ষেত্র যাই হোক; বহুমুখি সুবিধার অত্যাধুনিক গাড়িটি আধুনিক জীবনের এক মার্জিত প্রতীক।

গাড়িটির একক মূল্য নির্ধারণ করা হয়েছে ১.০৬ কোটি টাকা।  অডি এ৬-এর ২ লিটার  টার্বোচার্জড ইঞ্জিনে রয়েছে ৪টি সিলিন্ডার, যার ফলে ইঞ্জিনে সর্বাধিক আউটপুট ১৯০ হর্সপাওয়ার এবং ৩২০ এনএম টর্ক এবং এতে রয়েছে ৭ স্পিড এস ট্রনিক ট্রান্সমিশন।  রয়েছে প্যানারোমিক সানরুফ, এলইডি হেডলাইটস, মিলানো লেদার সিট, ১৮ ইঞ্চি অ্যালয়, ৪ জোন শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আরও অনেক সুবিধা।

২০২০ অডি কিউ৩: দুর্দান্ত বহুমুখি ক্ষমতাসম্পন্ন এটি একটি পারিবারিক এসইউভি। এর অত্যাধুনিক প্রযুক্তি গ্রাহকদের চলার পথে এনে দেবে দুর্দান্ত এক গতি।  দ্বিতীয় প্রজন্মের এই গাড়িটি শুধুমাত্র বেশি আত্মবিশ্বাসই দেবে না, পাশাপাশি দেবে কার্যকরী বিভিন্ন সুবিধার সঙ্গে প্রচুর জায়গা, পরিবেশের সঙ্গে সহজে মানিয়ে নেওয়ার সুবিধা এবং আরও অনেক ব্যবহারিক সুবিধা।

এর ফিচারের মধ্যে রয়েছে ডিজিটাল ককপিট এবং বৃহৎ একটি এমএমআই ডিসপ্লে।  গ্রাহকদের সঙ্গে মানিয়ে নিতেই এর স্মার্ট প্রযুক্তি এবং সব অবকাঠামো শৈল্পিকভাবে ডিজাইন করা হয়েছে।

গাড়িটার দাম নির্ধারণ করা হয়েছে ৭৭ লাখ টাকা।  অডি কিউ৩-এর ১.৪ লিটার টার্বোচার্জড ইঞ্জিনে ৪টি সিলিন্ডার রয়েছে, যার ফলে ইঞ্জিনে সর্বাধিক আউটপুট ১৫০ হর্সপাওয়ার এবং ২৫০ এনএম টর্ক এবং এতে রয়েছে ৭ স্পিড এস ট্রনিক ট্রান্সমিশন।  রয়েছে প্যানারোমিক সানরুফ, ডায়নামিক টার্ন সিগন্যালসহ ম্যাট্রিক্স এলইডি হেডলাইট, অরিজিনাল লেদার সিট, ১৮ ইঞ্চি অ্যালয়, অডি ভার্চুয়াল ককপিট প্লাস, ৩ জোন শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আরও অনেক সুযোগ সুবিধা।

২০২০ অডি কিউ ৮: গাড়িটি কিউ পরিবারের নতুন সংযোজন, যা সুচারুভাবে চার দরজার বিলাশবহুল সেলুন এবং বৃহৎ এসইউভির বহুমুখি ব্যবহার উপযোগী। এটি অফরোড ডিউটি অথবা ব‌্যবহারকারীর স্বাভাবিক চলাচলের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।  এর প্রগতিশীল ডিজাইন, অত্যাধুনিক অপারেটিং, সাসপেনশন প্রযুক্তি, অভিজাত অভ্যন্তরীণ নকশা এবং স্বয়ংক্রিয় বুদ্ধিমত্তার সিস্টেমগুলো ব‌্যবহারকারীর ব্যবসায়িক বা অবসর জীবনের আদর্শ সঙ্গী।

অডি কিউ ৮ মাইল্ড হাইব্রিড গাড়িটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১.৯৯ কোটি টাকা।  এর ৫৫ টিএফএসআই কোয়াট্রো ৩ লিটার ভি৬ ইঞ্জিন এবং মাইল্ড হাইব্রিড বৈদ্যুতিক যান, যার সর্বাধিক আউটপুট হলো ৩৪০ হর্সপাওয়ার এবং ৫০০ এনএম টর্ক এবং এতে রয়েছে ৮ স্পিড  টিপট্রনিক ট্রান্সমিশন।  রয়েছে একটি স্ট্যান্ডার্ড প্যানারোমিক গ্লাস সানরুফ, ডায়নামিক টার্ন সিগন্যালের সঙ্গে এইচডি ম্যাট্রিক্স এলইডি হেডলাইট, ব্যাং ও অলুফসেন থ্রিডি সাউন্ড সিস্টেম, হেডস আপ ডিসপ্লে, অ্যাডাপটিভ এয়ার সাসপেন্সন, এস লাইন এক্সটেরিয়র প্যাকেজ, অরিজিনাল ভালকোনা লেদার সিট, ম্যাসাজ সিট, অ্যাপল কারপ্লে, ২১ ইঞ্চি অ্যালয়, আউডি ভার্চুয়াল ককপিট, ৪ জোন শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ আরও অনেক অত্যাধুনিক সব সুযোগ সুবিধা।

বাংলাদেশে অডি ব্র্যান্ডের একমাত্র অনুমোদিত প্রতিনিধি প্রগ্রেস মোটরস ইমপোর্টস লিমিটেড থেকে গাড়িগুলো কেনা যাবে। সব গাড়ি দুই বছরের সীমাহীন মাইলেজ ওয়ারেন্টিসহ বিক্রয়োত্তর সব সেবা ঢাকার তেজগাঁওয়ে অবস্থিত নিজস্ব সার্ভিস সেন্টার থেকে দেওয়া হবে।

করোনাভাইরাসের প্রকোপ প্রতিরোধে সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সব বিধি নিষেধ অনুসরণ করে অডি’র শোরুম খোলা থাকছে।
সূত্র: রাইজিং বিডি

গাজীপুর কথা

আরো পড়ুন