ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নেশন্স লিগ ফাইনালের জন্য ইতালি দল ঘোষণা

প্রকাশিত: ২২:২৯, ৩০ মে ২০২৩

নেশন্স লিগ ফাইনালের জন্য ইতালি দল ঘোষণা

ফাইল ছবি

নেদারল্যান্ডে আগামী মাসে অনুষ্ঠিতব্য নেশন্স লিগ ফুটবল ফাইনালের জন্য ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন ইতালি জাতীয় দলের কোচ রবার্তো মানচিনি।

ইউরোপীয়ান চ্যাম্পিয়ন ইতালি আগামী ১৫ জুন শেষ চারের লড়াইয়ে স্পেনকে মোকাবেলা করবে। আজ্জুরিরা যদি জিততে পারে তবে ফাইনালে ক্রোয়েশিয়া ও নেদারল্যান্ডের মধ্যে বিজয়ীর মুখোমুখি হবে। 

ইন্টার মিলান ও ফিওরেন্টিনার কোন খেলোয়াড়কে বাছাই করেননি মানচিনি। এই দুটি দল আগামী সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগ ও কনফারেন্স লিগের ফাইনাল খেলতে মাঠে নামছে।

যে কারণে মানচিনির দলের নিয়মিত মিডফিল্ডার ইন্টারের নিকোলো বারেল্লা বাদ পড়েছেন। ইনজুরির কারণে নেই আটালান্টা ডিফেন্ডার জর্জিও স্কালভিনি ও এসি মিলানের মিডফিল্ডার সান্দ্রো টোনালি। 

প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন লিস ডিফেন্ডার ফেডেরিকো বাশিরোত্তো। ল্যাজিওর দুই ফরোয়ার্ড চিরো ইম্মোবিলে ও মাত্তিয়া জাকাগনি যথাক্রমে গত বছরের সেপ্টেম্বর ও জুনের পর প্রথমবারের মত দলে ফিরেছেন। 

আগামী সোমবার উয়েফার কাছে ২৩ সদস্যের চূড়ান্ত দল পাঠাতে হবে ইতালিকে।

স্কোয়াড:

গোলরক্ষক: জিয়ানলুইজি দোনারুমা, অ্যালেক্স মেরেত, গুগলিয়েরমো ভিকারিও।

ডিফেন্ডার: ফেডরিকো বাশিরোত্তো, লিওনার্দো বোনুচ্চি, আলেসান্দ্রো বুনগিয়োর্নো, জিওভান্নি ডি লরেঞ্জো, আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি, ফেডরিকো গাত্তি, লিওনার্দো স্পিনাজ্জোলা, রাফায়েল টোলোয়ি।

মিডফিল্ডার: ব্রায়ান ক্রিস্টান্টে, ডেভিড ফ্রাত্তেসি, জর্জিনহো, ম্যানুয়েল লোকাতেল্লি, লোরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, মার্কো ভেরাত্তি, নিকোলো জানিয়োলো।

ফরোয়ার্ড: ডোমেনিকো বেরার্ডি, ফেডরিকো চিয়েসা, উইলফ্রিড জিনোনটো, চিরো ইম্মোবিলে, গিয়াকোমো রানপাডোরি, মাতেও রেতেগুই, মাত্তিয়া জাকাগনি।