ঢাকা,  শনিবার  ২৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিশ্বকাপের উইকেট নিয়ে যা বললেন হেরাথ

প্রকাশিত: ২২:২৭, ৩০ মে ২০২৩

বিশ্বকাপের উইকেট নিয়ে যা বললেন হেরাথ

ছবি: সংগৃহীত

আগামী অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন টুর্নামেন্টকে ঘিরে নিজেদের প্রস্তুত করছে টাইগাররা। তবে ভারত বিশ্বকাপের উইকেটগুলো স্পিনারদের জন্য সহায়ক হবে না বলে জানিয়েছেন টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

জাতীয় দলের কোচিংয়ের বাইরেও পাইপলাইনের স্পিনারদের নিয়ে হেরাথকে দিয়ে বিশেষ ক্যাম্পের আয়োজন করা হয়। স্পিনারদের নিয়ে আরেকটি দুই দিনের বিশেষ ক্যাম্পের আজ ছিল শেষ দিন। 

ক্যাম্প শেষে সম্প্রতি শেষ হওয়া আইপিএলের উইকেট নিয়ে এক প্রশ্নে হেরাথ বলেন, ‘আমি সব সময়ই ভাবি, কন্ডিশন যখনই স্পিনারদের জন্য কঠিন হবে, তখন চ্যালেঞ্জ হবে। এ জন্যই বিশ্বকাপের আগে আমরা প্রস্তুত হচ্ছি। আপনি যদি উইকেট থেকে সহায়তা না পান, বৈচিত্র্যের দিকে চেষ্টা করতে হবে, যেটা আমাদের প্রয়োগ করতে হবে।’ 

সবশেষ আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজে পরিস্থিতি বিবেচনায় নাজমুল হোসেন শান্তকে দেওয়া হয়েছিল বোলিং। সুযোগ পেয়ে গুরুত্বপূর্ণ সময়ে দারুণ বোলিং করেন এই টপ অর্ডার ব্যাটার। 

ব্যাটাররা যারা টুকটাক বোলিং পারেন, একাদশে আদর্শ সমন্বয়ের স্বার্থে তাদের আরো সম্পৃক্ত করার ইচ্ছা হেরাথের, ‘এটা খুবই গুরুত্বপূর্ণ। যদি ব্যাটাররা কয়েক ওভার বল করে দেয়। যেমন শান্ত, এটা বোলিংয়ে অনেক বিকল্প তৈরি করবে। যখন অনেক বিকল্প থাকবে, তখন ঠিক সমন্বয় মিলবে। আমি সব সময় হৃদয়, শান্তদের বোলিংয়ে দেখতে পছন্দ করব।’