ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যে কারণে কাঁদলেন ধোনি

প্রকাশিত: ২২:২৬, ৩০ মে ২০২৩

যে কারণে কাঁদলেন ধোনি

ছবি: সংগৃহীত

আইপিএলের ফাইনালে গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা ঘরে তুলেছে চেন্নাই সুপার কিংস। এ ম্যাচের শেষ মুহূর্তে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন চেন্নাই অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। স্বাভাবিকভাবেই ম্যাচ জয়ের পর তাকে কোলে নিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন দলটির অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আইপিএলের ফাইনালে মুখোমুখি হয় চেন্নাই-গুজরাট। বৃষ্টিবিঘ্নিত এ ম্যাচে ১৫ ওভারে ১৭১-এর লক্ষ্যে খেলা চেন্নাইয়ের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ১৩ রান। উইকেটে ছিলেন শিবম দুবে ও জাদেজা। প্রথম চার বলে মোহিত শর্মা দিয়েছেন তিন রান। শেষ দুই বলে তখন দরকার ১০ রান। রুদ্ধশ্বাস এই মুহূর্তে ডাগআউটে যেন ধ্যানে বসেছিলেন ধোনি। এরপরই শুরু হয় ‘জাদেজা ম্যাজিক’। 

ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে লং অনের ওপর দিয়ে ছক্কা মারেন জাদেজা। আর শেষ বলে মোহিতের দেওয়া ফুলটস ফাইন লেগ দিয়ে চার মেরে চেন্নাইকে এনে দেন শ্বাসরুদ্ধকর এক জয়। ‘ওস্তাদের মার শেষ রাতে’ এই প্রবাদেরই স্বার্থকতা প্রমাণ করলেন চেন্নাইয়ের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। 

ম্যাচ জয়ের আনন্দে ভাসে পুরো চেন্নাই ডাগআউট। আনন্দে উদ্বেলিত জাদেজা যখন ডাগআউটে আসেন, তখন তাকে (জাদেজা) কোলে নিয়েছেন ধোনি। এরপর আর চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। আবেগে কেঁদে ফেলেন ক্রিকেট ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক।

শুধু মাঠের বাইরেই নন, গতকাল মাঠেও দেখা গেছে ধোনি-জাদেজার সমন্বয়। জাদেজার বলে গুজরাটের শুভমান গিল শট করতে গেলে তা ব্যাটে-বলে ঠিকঠাক হয়নি। উইকেটের পিছনে দাঁড়িয়ে থাকা ধোনি ০.১ সেকেন্ডে করেন স্টাম্পিং। এমন স্টাম্পিং নিয়ে সামাজিক মাধ্যমে হয়েছে বেশ আলোচনা।