ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সাবেক বনাম বর্তমান, কি করবেন জোয়াও ক্যানসেলো?

প্রকাশিত: ২০:২৭, ১৮ মার্চ ২০২৩

সাবেক বনাম বর্তমান, কি করবেন জোয়াও ক্যানসেলো?

সাবেক ও বর্তমান ক্লাবের জার্সিতে কানসেলো।

ম্যানচেস্টার সিটির সাথে বনিবনা না হওয়ায় ধারে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখে পাড়ি দেন পর্তুগিজ তারকা জোয়াও ক্যানসেলো। তবে সেখানে গিয়ে আবারো সাবেক ক্লাবের সঙ্গে দেখা হতে পারে সেটি হয়তো জানতেন না ক্যানসেলো। খেলতে হবে সাবেক ক্লাবের বিপক্ষে। খেলা শেষ হওয়ার দুই মাস পর ফিরবেন সাবেক ক্লাব সিটিতে। তাহলে ক্যানসেলো কি করবেন?

শুক্রবার (১৭ মার্চ) উফেফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ড্র অনুষ্ঠিত হয়। সেখানে বর্তমান ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ী দল ম্যানচেস্টার সিটি পেয়েছে জার্মান লিগের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে। সেখানে কোয়ার্টার ফাইনালে প্রথম লেগের আগামী ১২ এপ্রিল সিটির মাঠে খেলবে বার্য়ান। দ্বিতীয় লেগে বার্য়ানের মাঠে আগামী ২০ মার্চ মুখোমুখি সিটি। 

এদিকে  চলতি মৌসুমে কোচ পেপ গার্দিওলার সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে ম্যানচেস্টার সিটি ছাড়েছিলেন কানসেলো। মূলত অর্সেনালের বিপক্ষে এফএ কাপের ম্যাচে একাদশে জায়গা না পেয়ে ক্ষোভ দেখানোয় কোচ ও ক্লাবের সঙ্গে কানসেলোর সম্পর্ক পুরোপুরি ভেঙে পড়ে। এই ঘটনার জেরে শেষ পর্যন্ত ক্লাব ছাড়তে হলো এই ডিফেন্ডারকে। এক বিবৃতিতে কানসেলোকে ধারে দলে টানার বিষয়টি নিশ্চিত করেছে বায়ার্ন।

এ মৌসুমে মাঠে কম সময় পাওয়া নিয়ে আগে থেকেই বিরক্ত ছিলেন কানসেলো। এর মধ্যে গার্দিওলার সঙ্গে বিশ্বকাপের পর থেকে তাঁর সম্পর্কের পারদটাও ক্রমাগত নিচের দিকে নামছিল। পরিস্থিতির আরও অবনতি হলে ২৮ বছর বয়সী এই তারকা সিটি ছাড়ার হুমকি দেন।

একপর্যায়ে বায়ার্ন থেকে ধারের প্রস্তাব আসার পর ক্লাবও তাঁকে যাওয়ার অনুমতি দিয়ে দেয়। আপাতত ধারে গেলেও মৌসুম শেষে ৬১ মিলিয়ন পাউন্ডে কানসেলোকে পাকাপাকিভাবে কিনে নেওয়ার সুযোগ আছে বায়ার্নের।