ঢাকা,  শনিবার  ২০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভ্যালেন্সিয়াকে হারিয়ে লিগ জয়ের দৌড়ে টিকে রইল রিয়াল

প্রকাশিত: ২৩:০৫, ৩ ফেব্রুয়ারি ২০২৩

ভ্যালেন্সিয়াকে হারিয়ে লিগ জয়ের দৌড়ে টিকে রইল রিয়াল

ফাইল ছবি

ভ্যালেন্সিয়াকে হারিয়ে টেবিল টপার বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমালো রিয়াল মাদ্রিদ। এর মাধ্যমে লিগ জয়ের দৌড়ে টিকে রইল তারা। বৃহস্পতিবার অনুষ্ঠিত লা লিগার ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে লা গ্যালাক্টিকোরা।

বিজয়ী দলের হয়ে গোল দুটি করেছেন যথাক্রমে মার্কো অ্যাসেনসিও এবং ভিনিসিয়ুস জুনিয়র। এই জয়ে বার্সার সঙ্গে ব্যবধান পাঁচ পয়েন্টে নামিয়ে এনেছে রিয়াল।

সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে মাত্র তিন মিনিটের ব্যবধানে ৫২ ও ৫৪ মিনিটে গোল দুটি করেছেন যথাক্রমে অ্যাসেনসিও এবং ভিনিসিয়ুস। ম্যাচের শেষ দিকে ভিনিসিয়ুসকে বিপজ্জনকভাবে প্রতিহত করার অপরাধে গাব্রিয়েল পলিস্তা লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া।

ম্যাচের শুরু থেকেই আধ্যিপত্য বিস্তার করে খেলেছে রিয়াল মাদ্রিদ। তবে তাদের জন্য দিনটি দু:স্বপ্নময় হয়ে উঠে করিম বেনজেমার ইনজুরিতে। উরুর সমস্যা নিয়ে দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়তে হয়েছে রিয়াল অধিনায়ককে। একই কারণে বদলী দিয়ে মাঠ ছাড়তে হয় আরেক তারকা এডার মিলিতাওকে।

রিয়ালের কোচ কার্লো আনচেলোত্তি বলেছেন, বেনজেমার ওই চোট খুব একটা বড় কিছু নয়। তবে ইনজুরির কারণে রিয়ালের মায়োর্কা সফর থেকে বঞ্চিত হতে পারেন মিলিতাও।

ম্যাচটি অবশ্য স্মরনীয় হয়ে থাকবে ভিনিসিয়ুসকে গাব্রিয়েলের বিপজ্জনক ‘ট্যাকেলের’ কারণে। যে কারণে লাল কার্ড দেখে বিদায় নিতে হয় তাকে। তবে ২২ বছর বয়সী ব্রাজিলীয় তারকা ভিনিসিয়ুস ঠিকই গোল করেছেন। এটি ছিল মাদ্রিদের হয়ে ২০০তম ম্যাচ থেকে তার ৫০তম গোল।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের গোল রক্ষক থিবো কোর্তোয়া বলেন, ‘ভিনিসিয়ুসকে আমাদের রক্ষা করতে হবে। সে খুবই অভিব্যক্তিপূর্ণ ছেলে। বল নিয়ে খুব বেশী ড্রিবল করে, যেটি রক্ষণভাগ পছন্দ করে না। আমাদের ভিনিকে দরকার।

তিনি আরো বলেন, অনেক ম্যাচে সে প্রতিপক্ষের আক্রমণের শিকার হয়েছে। পলিস্তাকে লাল কার্ড দেখিয়ে রেফারি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন সে জন্য আমি খুশি। সেটি যে ভিনির কারণে করেছেন, সে জন্য নয়। বরং আমরাও যদি এমনটা করি তাহলে আমাদেরও কার্ড দেখানো উচিৎ।’