শনিবার  ০৪ ফেব্রুয়ারি ২০২৩,   মাঘ ২১ ১৪২৯,  ১৩ রজব ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আইসিসির বর্ষসেরা টি-২০ একাদশ প্রকাশ

প্রকাশিত: ১৭:৪৫, ২৪ জানুয়ারি ২০২৩

আইসিসির বর্ষসেরা টি-২০ একাদশ প্রকাশ

ফাইল ছবি

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-২০র জন্য ২০২২ সালটা ছিল দারুণ সময়। গত বছর এই ফরম্যাটেই সবচেয়ে বেশি ম্যাচ আয়োজিত হয়েছে। ছিল টি-২০ বিশ্বকাপ ও এশিয়া কাপের মতো মেগা আসর।

বহুদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলা ক্রিকেটারদের মধ্যে এ বছর সবচেয়ে বড় চমক ছিলেন সিকান্দার রাজা। ২০২২ সালে নিজেকে যেন একেবারে পাল্টেই ফেলেছেন জিম্বাবুয়ের এই অলরাউন্ডার। ব্যাট হাতে যেমন হয়ে উঠেছেন বিধ্বংসী, তেমনি বল হাতেও দেখিয়েছেন মুন্সিয়ানা।

আর তাই বড়সড় সুখবরও পেয়েছেন রাজা। ২০২২ সালের বর্ষসেরা টি-২০ একাদশে জায়গা পেয়েছেন তিনি। এছাড়া জায়গা পেয়েছেন বল হাতে গত বছর চমক দেখানো আইরিশ ক্রিকেটার জশুয়া লিটলও। সোমবার ২০২২ সালে টি-২০তে পুরুষদের বর্ষসেরা একাদশ ঘোষণা করেছে আইসিসি।

ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে গত বছরের সেরা পারফর্মারদের নিয়ে এই দল নির্বাচন করা হয়েছে। একাদশে বিরাট কোহলির জায়গা হলেও নেই বাবর আজম। অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং বাংলাদেশের কোনো ক্রিকেটার এই তালিকায় নেই।

দলের অধিনায়ক হিসেবে আছেন ইংল্যান্ডের জস বাটলার। ভারতের আধিপত্য বেশি, তিন ক্রিকেটার আছেন একাদশে। এছাড়া ইংল্যান্ড এবং পাকিস্তানের দুইজন করে খেলোয়াড় জায়গা পেয়েছেন সেরা একাদশে। শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, নিউজিল্যান্ড এবং আয়ারল্যান্ডের একজন করে খেলোয়াড় বর্ষসেরা একাদশে সুযোগ পেয়েছেন।

সেরা একাদশঃ জস বাটলার(অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, গ্লেন ফিলিপ্স, সিকান্দার রাজা, হার্দিক পান্ডিয়া, স্যাম কারেন, ওয়ানিন্দু হাসারাঙ্গা, হারিস রউফ, জশ লিটল।