ঢাকা,  শনিবার  ২৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গুগল পিক্সেল ৮ প্রোতে থাকছে থার্মোমিটার সুবিধা

প্রকাশিত: ২২:২৫, ৩০ মে ২০২৩

গুগল পিক্সেল ৮ প্রোতে থাকছে থার্মোমিটার সুবিধা

ফাইল ছবি

চলতি বছরেই আসছে গুগলের ফ্ল্যাগশিপ পিক্সেল স্মার্টফোন সিরিজ। ধারণা করা হচ্ছে, এই সিরিজের অধীনে পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো ফোন দুটি অন্তর্ভুক্ত থাকবে। ফোন দুটিতে ‘থার্মোমিটার’ নামের দারুণ একটি ফিচার মিলবে।

পিক্সেল ৮ প্রো ফোনটি পিক্সেল ৭ প্রো এর মতোই একটি পাঞ্চ-হোল ফ্রন্ট ক্যামেরা সাপোর্ট করে। এই ফোনের ব্যাক প্যানেলে থাকছে তিনটি ক্যামেরা। ক্যামেরা মডিউলের মেটাল ফ্রেমও হবে পিক্সেল ৭ প্রো এর মতো।

সম্প্রতি ফোনটির একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এই ভিডিও পিক্সেল ৮ প্রো ফোনে বিল্ট-ইন থার্মোমিটার কীভাবে কাজ করবে তা দেখানো হয়েছে। এই ফোনের ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশের ঠিক নিচে একটি নতুন সেন্সর থাকবে। এটি একটি ইনফ্রারেড থার্মোমিটার যা দিয়ে আপনার শরীরের তাপমাত্রা পরিমাপ করতে পারবেন।

এর জন্য আপনাকে পিক্সেল ৮ প্রো এর সেন্সর যতটা সম্ভব কপালের কাছাকাছি আনতে হবে কিন্তু খেয়াল রাখতে হবে এটি যেন ত্বক স্পর্শ না করে। এরপর স্টার্ট বাটনে ট্যাপ করতে হবে এবং এটি ভাইব্রেট হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এই বছরের অক্টোবরে গুগল পিক্সেল ৮ সিরিজ লঞ্চ হতে পারে। এই ফোনে থাকবে স্যামসাং ৫০ এমপি আইসোসেল জিএন২ ক্যামেরা সেন্সর। এর সাইজ হবে ১/১.১২ ইঞ্চি। এছাড়াও এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এতে একটি নতুন প্রসেসর থাকবে। যার কোডনেম ‘ঝুমা’। এটি টেন্সর জি৩ হতে পারে।