ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে পানিতে ডুবলেন ৪ পর্যটক

প্রকাশিত: ০০:১৯, ২৮ মে ২০২৪

গুগল ম্যাপ দেখে গাড়ি চালিয়ে পানিতে ডুবলেন ৪ পর্যটক

সংগৃহীত ছবি

অচেনা পথ বা ঠিকানা চিনতে গুগল ম্যাপের সহযোগিতা নিয়ে থাকেন অনেকে। কিন্তু সেই ম্যাপ দেখে গাড়ি চালাতে গিয়ে পানিতে পড়েছেন চার পর্যটক। সেখান থেকে তারা অক্ষত অবস্থা উঠে আসতে পারলেও ডুবে গেছে তাদের গাড়িটি।

শুক্রবার (২৪ মে) ভারতের হায়দ্রাবাদ শহরে ঘটেছে এই ঘটনা।

বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, শুক্রবার রাতে গাড়িতে চড়ে দক্ষিণ কেরালার আলাপ্পুঝায় যাচ্ছিলেন চার পর্যটক। গুগল ম্যাপ দেখে গাড়ি চালাচ্ছিলেন তারা। কিন্তু যে রাস্তা দিয়ে যাচ্ছিলেন পর্যটকরা, অতিবৃষ্টির কারণে সেটি পুরোপুরি ডুবে গিয়েছিল। রাস্তার ওপর দিয়ে বয়ে যাচ্ছিল পানির তীব্র স্রোত।

অপরিচিত হওয়ায় এলাকার এই অবস্থার কথা জানতেন না পর্যটকরা। ফলে, গুগল ম্যাপ দেখে চলতে চলতে সোজা গভীর পানিতে গিয়ে পড়েন তারা।

কাদুথুরুথি থানার এক কর্মকর্তা জানান, আশপাশের টহল পুলিশ এবং স্থানীয় বাসিন্দাদের প্রচেষ্টায় চারজনই অক্ষত অবস্থায় বেরিয়ে আসতে সক্ষম হন। কিন্তু তাদের গাড়িটি সম্পূর্ণভাবে পানির নিচে তলিয়ে যায়। সেটি উদ্ধারের চেষ্টা চলছে।

গুগল ম্যাপ দেখে চলতে গিয়ে দুর্ঘটনার উদাহরণ এটিই প্রথম নয়। গত বছরের অক্টোবরে কেরালাতেই গাড়ি দুর্ঘটনায় মারা যান দুই তরুণ চিকিৎসক। গুগল ম্যাপ দেখে পথ চলতে গিয়ে নদীতে পড়েছিলেন তারা। ওই দুর্ঘটনার পর বর্ষা মৌসুমে এ ধরনের প্রযুক্তি ব্যবহার করে চলাচলে সতর্কতা জারি করেছিল কেরালা পুলিশ।

সূত্র: এনডিটিভি