শনিবার  ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

Gazipur Kotha | গাজীপুর কথা

বন্যায় সাবস্টেশন ডুবে বিদ্যুৎহীন সিলেটের ৪৫ হাজার গ্রাহক

প্রকাশিত: ০৪:০৩, ১৯ মে ২০২২

বন্যায় সাবস্টেশন ডুবে বিদ্যুৎহীন সিলেটের ৪৫ হাজার গ্রাহক

বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে সিলেটে। বন্যার পানিতে বিদ্যুতের সাবস্টেশন তলিয়ে যাওয়া এবং বৈদ্যুতিক মিটারে পানি উঠে যাওয়ায় সিলেট নগরীতে অন্তত ৪৫ হাজার পরিবার বিদুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

জানা গেছে, কেবল সিলেট নগরেই ৪৫ হাজার গ্রাহক বিদ্যুৎহীন ভুতুড়ে অবস্থায় রয়েছেন। এসব এলাকায় মঙ্গলবার (১৭ মে) দুপুর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। জলাবদ্ধতা না কমায় খুব শীঘ্রই এসব এলাকার বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হওয়ার সম্ভাবনা নেই নেই বলে জানিয়েছেন বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা। 

বরইকান্দি সাবস্টেশন ও শাহজালাল উপশহরে একটি ফিডার পানির নিচে চলে যাওয়ায় এগুলো বন্ধ রয়েছে। এর মধ্যে বরইকান্দি সাবস্টেশনের অধীনে ৪০ হাজার গ্রাহক ও শাহজালাল উপশহরের একটি ফিডারের অধীনে ৫ হাজার গ্রাহক বিদ্যুৎহীন রয়েছেন।

বিদ্যুৎ বিচ্ছিন্ন এলাকার বেশিরভাগ বাসিন্দা দৈনন্দিন ব্যবহার্য ও খাবার পানির সংকটেও রয়েছেন।

বাড়িঘরে পানি ওঠায় কানাইঘাট, জকিগঞ্জ, কোম্পানিগঞ্জ, জৈন্তাপুর, সদর ও ফেঞ্চুগঞ্জ উপজেলার বেশিরভাগ এলাকার বিদ্যুৎ সরবরাহও বন্ধ রয়েছে।

নগরীর পনিবন্দি বাসিন্দারা বলছেন, একদিকে পানিতে আটকে আছেন তারা অপরদিকে নেই বিদ্যুৎ। মোবাইল ফোনও চার্জ দিতে পারছেন না তারা। তাই জরুরি প্রয়োজনে কারও সঙ্গে যোগাযোগও করা যাচ্ছে না।

বিদ্যুৎহীন এলাকায় মোবাইল ফোনের নেটওয়ার্ক ও ইন্টারনেট সেবাও ব্যাহত হয়েছে। সবমিলিয়ে বন্যাকবলিত মানুষের দুর্ভোগ আরও বেড়েছে।

গাজীপুর কথা