ঢাকা,  শনিবার  ২৭ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঘরে ঘরে ভোট চাইবে আওয়ামী লীগ

প্রকাশিত: ০০:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২৩

ঘরে ঘরে ভোট চাইবে আওয়ামী লীগ

ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে ঘরে ঘরে প্রত্যেক ভোটারের কাছে ভোট চাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ জন্য এলাকাভিত্তিক প্রচারকারী মনোনীত করবে দলটি। এছাড়া প্রচারকারীদের প্রশিক্ষণ দেওয়ার জন্য তৈরি করা হচ্ছে মাস্টার ট্রেইনার।

সোমবার রাজধানীর ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মাস্টার ট্রেইনারদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়। আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এতে বলা হয়, এবারের জাতীয় নির্বাচনে শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যৎ পরিকল্পনার বার্তা নিয়ে এই উদ্যোগের আওতায় একটি সুশৃঙ্খল প্রচার দলের মাধ্যমে ঘরে ঘরে গিয়ে প্রত্যেক ভোটারের কাছে ভোট চাওয়া হবে। প্রতিটি এলাকার জন্য একজন করে প্রচারকারী (ক্যাম্পেইনার) মনোনীত করা হবে। এসব প্রচারকারীকে প্রশিক্ষণ দেবেন উপজেলা পর্যায়ের প্রশিক্ষকেরা।

এতে বলা হয়, উপজেলা পর্যায়ের এই প্রশিক্ষকদের প্রশিক্ষিত করার জন্য আওয়ামী লীগ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মাধ্যমে একটি ‘মাস্টার ট্রেইনার’ গ্রুপ তৈরি করছে। যারা প্রতিটি জেলা-উপজেলা পর্যায়ে গিয়ে স্থানীয় প্রশিক্ষকদের প্রশিক্ষণ দেবে। স্থানীয় প্রশিক্ষকেরা প্রচারকারীদের প্রচার করাবে। প্রথম দফায় ১০০ শিক্ষক এ প্রশিক্ষণে অংশ নেন।

আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী কবির বিন আনোয়ারের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এ সময় আরও উপস্থিত ছিলেন দলটির সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ‘অফলাইন ক্যাম্পেইন’-এর ফোকাল পয়েন্ট সুফি ফারুক ইবনে আবুবকর ও সহকারী ফোকাল পয়েন্ট সৈয়দ ইমাম বাকের।

সভায় কবির বিন আনোয়ার বলেন, ‘আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে, “রোড টু স্মার্ট বাংলাদেশ” নামে একটি কর্মসূচি গ্রহণ করেছি। এই কর্মসূচির আওতায় দলের প্রচার-প্রচারণা, ভোট প্রার্থনা ইতসহ নানাবিধ উদ্যোগ ইতিমধ্যে শুরু করেছি।’