ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

‘টাকা খেয়ে ইউপি নির্বাচনে খারাপ লোকের নাম পাঠাবেন না’

প্রকাশিত: ০৯:২৯, ৪ অক্টোবর ২০২১

‘টাকা খেয়ে ইউপি নির্বাচনে খারাপ লোকের নাম পাঠাবেন না’

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে জনগণের কাছে গ্রহণযোগ্য এমন প্রার্থীর নাম পাঠানোর আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, টাকা খেয়ে খারাপ লোকের নাম কেন্দ্রে পাঠাবেন না। এ ধরনের অপকর্ম থেকে বিরত থাকতে তিনি সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
সোমবার (৪ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ-৬ আসনের প্রয়াত সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপনের স্মরণ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সেতুমন্ত্রী এ আহ্বান জানান।
জনগণের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করতে হবে, নিজের ভাগ্য উন্নয়নের জন্য নয়, অনেকেই ক্ষমতা পেয়ে বেপরোয়া হয়ে যায়, যা মোটেই কাম্য নয়। তিনি ক্ষমতার অপব্যবহার না করতেও দলের নেতাকর্মীদের হুঁশিয়ার করে দেন।
রাজনীতিতে ভালো মানুষদের সাথে রাখার নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, খারাপ মানুষ দিয়ে রাজনীতি করলে দল নষ্ট হয়ে যাবে। দুঃসময়ে বসন্তের কোকিলরা দলে থাকবে না, ত্যাগীরাই সুখে-দুঃখে দলের পাশে থাকবে, তাই সৎ ও ভালো মানুষদের দলে টানারও নির্দেশ দেন তিনি।
প্রতিহিংসার রাজনীতি শুরু হয়েছিলো তার এখনো রেশ রয়ে গেছে উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, ৭৫'র হত্যাকাণ্ডে কারা জড়িত ছিলো? কে নেপথ্যে ছিলো? সেই ইতিহাস সবাই জানে। যা কখনো ভুলে যাবার নয়। জিয়া যেমন ৭৫'র হত্যাকাণ্ডের নেপথ্যের নায়ক ছিলেন, তেমনি ২১ আগস্টে তারেক রহমান ছিলেন মাস্টার্স মাইন্ড। আজো আমরা প্রতিহিংসার বৃত্ত থেকে বের হতে পারি নাই। প্রতিহিংসা ও বিদ্বেষের রাজনীতি পরিহার করা আমাদের এখন খুবই জরুরি হয়ে পড়েছে।
ওবায়দুল কাদের প্রয়াত হাসিবুর রহমান স্বপনকে একজন সফল রাজনীতিবিদ আখ্যায়িত করে বলেন, একজন নির্লোভ নিরহংকার নেতা ও জনপ্রিয় জনপ্রতিনিধি ছিলেন স্বপন। তিনি হাসিবুর রহমান স্বপনের আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানান।
জেলার শাহজাদপুর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত শোক সভায় সাবেক সংসদ সদস্য চয়ন ইসলামের সভাপতিত্বেস্মরণ সভায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস,এম কামাল হোসেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট কে.এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার এবং সংসদ সদস্য তানভীর শাকিল জয়, অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, অধ্যাপক ডা. আব্দুল আজিজ, তানভীর ইমাম এমপি, আবদুল মমিন মন্ডল এমপি প্রমুখ।
স্মরণ সভায় শাহজাদপুর আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীসহ স্থানীয় জনসাধারণ উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা