ঢাকা,  মঙ্গলবার  ২৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে জাল রুপি-টাকাসহ গ্রেফতার ৪

প্রকাশিত: ১৫:০৫, ২৮ মার্চ ২০২৩

গাজীপুরে জাল রুপি-টাকাসহ গ্রেফতার ৪

ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনায় বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি, টাকাসহ প্রতারক চক্রের চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩ লাখ ৪৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ৬ লাখ ৯২ হাজার জাল টাকার নোট জব্দ করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে গাজীপুর মহানগর পুলিশের গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য জানান গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার ইব্রাহিম খান।

গ্রেফতাররা হলেন— মাজহারুল ইসলাম ওরফে সবুজ (২৫), মো. ছামিউল ইসলাম (৩০), মো. খোরশেদ আলম ওরফে গিট্টু (৩২) ও মো. ছালেক (২৭)।

উপ-কমিশনার ইব্রাহিম খান বলেন, সোমবার (২৭ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে দক্ষিণ সালনা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত মাজহারুল ইসলাম ওরফে সবুজের হাতে থাকা শপিং ব্যাগের মধ্যে রাখা ১ লাখ ৭০ হাজার ভারতীয় জাল রুপি, ২ লাখ ২০ হাজার জাল টাকা এবং ছামিউল ইসলামের পরনের লুঙ্গির পিছনের অংশে গোঁজা অবস্থায় জাল ১ লাখ ৩০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়। পরবর্তীতে আসামিদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, জাল টাকা ও জাল রুপি প্রধানত ঢাকা জেলার আশুলিয়া এলাকায় আলাউদ্দিন তৈরি করে এবং তার সহযোগী খোরশেদ আলম ওরফে গিট্টু ক্রেতাদের কাছে সরবরাহ করে। পরে রাতে অভিযান পরিচালনা করে গিট্টু ও সালেককে গ্রেফতার করা হয়। এসময় গিট্টুর কাছ থেকে ১ লাখ ৭৪ হাজার ভারতীয় জাল রুপি এবং  ২ লাখ ৫২ হাজার জাল টাকা পাওয়া যায় এবং অপর আসামি সালেকের দেহ তল্লাশি করে তার পরনের লুঙ্গির পিছনে গোঁজা অবস্থায় ১০ হাজার জাল টাকা জব্দ করা হয়।

উপ-কমিশনার আরও বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে চক্রটি সারাদেশে জাল নোট তৈরি ও সরবরাহ করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। গ্রেফতারদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় জাল টাকা বিক্রির জন্য একাধিক মামলা রয়েছে।