ঢাকা,  শনিবার  ২৪ ফেব্রুয়ারি ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে দিনমজুর পরিবারের বসতবাড়িতে হামলা, ভাঙচুর

প্রকাশিত: ২২:৫৭, ৩ ফেব্রুয়ারি ২০২৩

শ্রীপুরে দিনমজুর পরিবারের বসতবাড়িতে হামলা, ভাঙচুর

বসতবাড়িতে হামলা

গাজীপুরের শ্রীপুরে দিনমজুর সাহাজ উদ্দিনের বসতবাড়িতে হামলা করে ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ সময় বাধা দেওয়ায় দিনমজুরের স্ত্রী, দুই মেয়ে ও বোনকে পিটিয়ে ও ছুরিকাঘাত করে আহত করেছে হামলাকারীরা।

শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার মুলাইদ রঙ্গীলা বাজারের পূর্ব পাশে এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন সাহাজ উদ্দিনের স্ত্রী শাহিদা বেগম, মেয়ে সাথী আক্তার, বিথী আক্তার এবং বোন সাজেদা আক্তার। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে। ছুরিকাঘাতে গুরুতর আহত সাজেদা আক্তারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক মালিহা বিনতে মোস্তফা জানান, সাজেদা আক্তারের ডান পায়ের উরুতে ধারালো ছুরির আঘাত রয়েছে।

অভিযুক্তরা হলেন একই এলাকার বেলাল হোসেন, স্ত্রী রাবি আক্তার, তার ছেলে জাহিদুল ইসলাম, মেয়ে পারভীন আক্তার।

সাহাজ উদ্দিন জানান, তিনি ভূমিহীন। তার চাচা সব্বত আলী মারা যাওয়ার আগে তাকে পৌনে দুই শতাংশ জমি দান করে যান। এরপর থেকে ওই জমিতে তিনি টিন দিয়ে একটি ছাপড়া ঘর তুলে স্ত্রী, দুই মেয়েকে নিয়ে দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন। স্থানীয় বেলাল উদ্দিন তার বড় ছেলে জাকির হোসেনের প্রভাব খাটিয়ে ভয়ভীতি দেখিয়ে বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। তারা পানি, ময়লা ফেলতে দেয় না। বাড়ি থেকে বের হতে দেয় না। চলাচলের রাস্তা বন্ধ করে রাখে।

তিনি বলেন, শুক্রবার সকালে আমার কর্মস্থল স্থানীয় প্যারাডাইজ স্পিনিং মিলে (ডেইলি লেবার) কাজের জন্য চলে যাই। পরে সাড়ে ৯টার দিকে বেলাল হোসেন তার স্ত্রী ও ছেলে-মেয়ে আমার বসতবাড়িতে হামলা করে টিনের ছাপড়া ঘর ভেঙে ফেলে। এ সময় তাদের বাধা দিলে হামলা করে আমার স্ত্রী, দুই মেয়ে ও বোনকে পিটিয়ে আহত করে। আহতদের নিয়ে হাসপাতালে দৌড়াচ্ছি। বেলাল হোসেন ও তার পরিবার আমার বসতবাড়ি ভেঙে উল্টো আমার বিরুদ্ধে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ দিয়ে আসছেন বলে জেনেছি। তার বড় ছেলের প্রভাব দেখিয়ে তিনি পরিবারের সদস্যদের মিথ্যা মামলার হুমকি দিয়ে ভয়ভীতি দিয়ে আসছেন।

স্থানীয় বাসিন্দা সাখাওয়াত হোসেন জানান, সাহাজ উদ্দিন দানসূত্রে প্রাপ্ত হয়ে এক গন্ডা জমিতে দীর্ঘদিন যাবত পরিবার নিয়ে বসবাস করে আসছেন। তিনি একজন নিরীহ মানুষ। দিনমজুরি করে অনেক কষ্ট করে দুই মেয়ে ও স্ত্রীকে নিয়ে দিনযাপন করছেন। কয়েকদিন পর পর প্রভাবশালী বেলাল হোসেন তার বড় ছেলের প্রভাব দেখিয়ে পরিবারটির ওপর নির্যাতন করে আসছে। যা সত্যিই অমানবিক।

অভিযুক্ত বেলাল হোসেন জানান, সাহাজ উদ্দিন যে জায়গায় বসবাস করছে ওই জমিতে তার কোনো কাগজপত্র নেই।