ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন

প্রকাশিত: ১৭:৩৪, ১৫ অক্টোবর ২০২৩

কালীগঞ্জে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে টিকাদান ক্যাম্পেইন উদ্বোধন

ফাইল ছবি

‘এক ডোজ এইচপিভি টিকা নিন। জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন’ স্লোগানে গাজীপুরের কালীগঞ্জে এইচপিভি টিকাদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকালে কালীগঞ্জ পৌর এলাকার দেওপাড়া মেহের আফরোজ চুমকি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলায় টিকা কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এস এম মনজুর-এ-এলাহী জানান, মরণব্যাধি জরায়ুমুখের ক্যানসার প্রতিরোধে পাইলটিং কর্মসূচি হিসেবে জেলার কালীগঞ্জ উপজেলায় ১৩ হাজার ৫৯৭ জন কিশোরীকে এইচপিভি ক্যানসার প্রতিরোধী টিকা দেওয়া হবে।

এর মধ্যে ৫ম থেকে ৯ম শ্রেণি পর্যন্ত কিশোরী শিক্ষার্থীর সংখ্যা ১৩ হাজার ৪৫৯ জন এবং ১০ থেকে ১৪ বছর বযসি স্কুলবহির্ভূত কিশোরীর সংখ্যা ১৩৮ জন। আগামী ১৫ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত স্কুল পড়ুয়া ক্ষার্থীদের এবং ৪ থেকে ১৬ নভেম্বর পর্যন্ত স্কুলবহির্ভূত কিশোরীদের এ টিকা দেওয়া হবে।

কালীগঞ্জ উপজেলা উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো মোয়াজ্জেম হোসেন পলাশ, পৌর মেয়র এসএম রবীন হোসেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সানজিদা আহমেদ, গাজীপুর জেলা পরিষদের সদস্য মো দেলোয়ার হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তব্য শিক্ষক, স্বাস্থ্যকর্মী, গণমাধ্যমকর্মী, স্থানীয় উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।