ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

লাইসেন্স ছাড়া সাবান বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশিত: ২২:০৮, ২৮ মার্চ ২০২৩

লাইসেন্স ছাড়া সাবান বিক্রির দায়ে এক প্রতিষ্ঠানকে জরিমানা

বিএসটিআই

আইন অনুযায়ী নেই পণ্যের সিএম লাইসেন্স, নেয়নি মোড়কজাতকরণ সনদও। তারপরও বিক্রি করছে সাবান, স্কিন পাউডার, হেয়ার মাস্ক, ফেস স্প্রে, লিপস্টিকসহ নানা প্রসাধনী পণ্য। এ অপরাধে একটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।    

মঙ্গলবার (২৮ মার্চ) রাজধানীর খিলগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা ক‌রে প্রতিষ্ঠান  ৭৫ হাজার টাকা জরিমানা করে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

সংস্থাটি জানায়, খিলগাঁও শহীদ বাকু রোড এলাকায় এপিবিএন-৫ পুলিশের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় বিএসটিআই আইন, ২০১৮ অনুযায়ী বিএসটিআই সিএম লাইসেন্স না নিয়ে ‌টয়লেট সোপ, স্কিন পাউডার, লিপস্টিক বিক্রয় এবং বাজারজাত করতে দেখা যায়। এ অপরাধে এম অ্যান্ড এ সিক্রেট নামে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার জরিমানা করা হয়। একই সঙ্গে ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ মোতাবেক পণ্য মোড়কজাতকরণ সনদ ছাড়া সাবান, হেয়ার মাস্ক, ফেস স্প্রে, লিপস্টিক, ফেস পেক, ফেস পাউডার বিক্রি এবং বাজারজাত করার অপরাধে একই প্রতিষ্ঠানটিকে টাকা ২৫ হাজার জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের উপস্থিতিতে এ অভিযান পরিচালিত হয়। এ সময় বিএসটিআইয়ের সহকারী পরিচালক মো. সাইদুর রহমান উপস্থিত ছিলেন। 

প্রসিকিউটর হিসেবে ছিলেন বিএসটিআইয়ের কর্মকর্তা মো. খাইরুল ইসলাম, ফিল্ড অফিসার (সিএম) এবং পরিদর্শক (মেট্রোলজি) মো. আরিফ হোসেন আসিফ।