ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দুই নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত: ১৩:১৭, ২১ অক্টোবর ২০২৩

দুই নেতার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা/ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেকমন্ত্রী এ. এফ. এম ফখরুল ইসলাম মুন্সী এবং দলটির জাতীয় কমিটির সদস্য ও পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শাহজাহান মিয়া-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২১ অক্টোবর) পৃথক শোক বিবৃতিতে তিনি তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এক শোক বিবৃতিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং সাবেক উপ-মন্ত্রী ও সাবেক সংসদ সদস্য এ. এফ. এম ফখরুল ইসলাম মুন্সী-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেন। তিনি মরহুম এ. এফ. এম ফখরুল ইসলাম মুন্সীর পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আরেক শোক বিবৃতিতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী ও পটুয়াখালী-১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন। বিবৃতিতে তিনি মরহুম শাহজাহান মিয়ার পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

একই দিন এই দুই নেতার মৃত্যুতে পৃথক শোক বিবৃতি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও। পাশাপাশি ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমুও এই দুই নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন।

অ্যাডভোকেট শাহজাহান মিয়া আজ ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর এবং তিনি স্ত্রী, ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

আর এ. এফ. এম ফখরুল ইসলাম মুন্সী আজ ভোরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর এবং তিনি স্ত্রী, ২ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।