ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা: স্পিকার

প্রকাশিত: ২৩:৫৮, ৩০ সেপ্টেম্বর ২০২৩

শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা: স্পিকার

শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ব্যাপক উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। এ উন্নয়ন কর্মসূচির সফলতার জন্যই সারা বিশ্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন বাংলার মানুষের ভালোবাসা।  

শনিবার (৩০ সেপ্টম্বর) বিকালে তিনি নিজ নির্বাচনি এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে আয়োজিত বিশেষ আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পীরগঞ্জ আওয়ামী ওলামালীগের সভাপতি হাফেজ রফিকুল ইসলাম ফরাজী’র সভাপতিত্বে এবং সঞ্চালনায় অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম এবং রংপুর জেলার জেলা প্রশাসক মোবাশ্বের হাসান বক্তব্য প্রদান করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, ধর্মীয় প্রতিষ্ঠান থেকে মানুষের কল্যাণেই কাজ করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পীরগঞ্জের ৯৫০ টি মসজিদ, ২০০০ মাদ্রাসা ও এতিম খানায় সরকারী অনুদান প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতে অনুদান প্রদানের ক্ষেত্রে এসব ধর্মীয় প্রতিষ্ঠান প্রাধান্য পাবে। তিনি বলেন, পীরগঞ্জের অবশ্য প্রয়োজনীয় কাজগুলোর লিখিত তালিকা দেয়া হলে, সেগুলো বাস্তবায়নে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।

স্পিকার বলেন, ইসলাম শান্তির ধর্ম, এতে সকলের জন্য সুন্দর জীবন যাপনের বিধান রয়েছে। ধর্মীয় প্রতিষ্ঠানগুলো দিক নির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে সমাজে শুভ পরিবর্তনের সূচনা করতে পারে। তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন বঙ্গবন্ধুর নিজের হাতে গড়া। এ বিশ্ববিদ্যালয়ের সাথে জড়িত সকলকে ইসলামের মহিমা, শান্তি কথা প্রচার করতে হবে। তিনি বলেন, কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধুই স্থাপন করেছেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, কোন বিদেশি ফান্ড থেকে নয় বরং সরকারের রাজস্ব খাত থেকেই অসহায়-গরিব-দুঃখী ও প্রতিবন্ধীদের মাঝে বিভিন্ন ভাতা ও অর্থ সাহায্য প্রদান করা হচ্ছে। তিনি বলেন, দেশের নয় লক্ষ ভূমিহীনকে একটি করে ঘর করে দেয়া হচ্ছে এবং তা পীরগঞ্জেও দেয়া হয়েছে, যা সরকারের সফলতার উদাহরণ। 

জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ উপলক্ষে স্পিকার বলেন, ৩৩০ জন মা-বোনকে সেলাই প্রশিক্ষণ প্রদান এবং ৩০জনকে আইটি প্রশিক্ষণ প্রদান একটি অসাধারণ উদ্যোগ। তিনি বলেন, মা-বোনেরা কারিগরী প্রশিক্ষণের মাধ্যমে আর্থিক সক্ষমতা অর্জন করতে পারে সে বিষয়ের উপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। 

পরে আইসিটি অধিদপ্তরের আওতায় বেকার যুবক ও যুব মহিলাদের কর্মসংস্থানের নিমিত্ত ৪০ দিনব্যাপী ফ্রিল্যান্সিং (ডিজিটাল মার্কেটিং) প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ করেন। আইসিটি ও সেলাই প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী ও উপকারভোগীগণের মাঝে তিনি ৩০ জন আইটি ট্রেনিং সম্পন্নকারির মধ্যে প্রথম ১০ জনকে ১০ টি ল্যাপটপ ও ৩০০ জনকে সেলাই মেশিনও বিতরণ করেন। 

এরপরে তিনি জাতীয় সমাজকল্যাণ পরিষদ হতে পীরগঞ্জ উপজেলার ৭ টি সেচ্ছাসেবক সংগঠনকে অনুদানের চেক বিতরণ করেন।  

এসময় তিনি পীরগঞ্জ উপজেলার অসচ্ছল প্রতিবন্ধীদের মাঝে জাতীয় প্রতিবন্ধ্বী উন্নয়ন ফাউন্ডেশন হতে প্রাপ্ত ২৪টি হুইল চেয়ার বিতরণ করেন। তিনি শিক্ষা প্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এবং ইউনিয়ন পরিষদের মাঝে পরিবেশ বান্ধব ৪০০০ গাছের চারা বিতরণ করেন। 

এছাড়াও স্পিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন উপলক্ষে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে শেখ হাসিনা আদর্শ উচ্চ বিদ্যালয় কর্তৃক আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। 

পীরগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হাসানের সভাপতিত্বে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহযোগিতায় জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা ২০২৩ উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, মুকবুল হোসেন সরদার, মোনায়েম আহমেদ মানু, ১৫টি ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের সদস্যবৃন্দ, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।