ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বঙ্গবন্ধু শুধু স্বপ্নই দেখেননি বাস্তবায়নও করেছেন: ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত: ২১:৫৭, ২২ আগস্ট ২০২৩

বঙ্গবন্ধু শুধু স্বপ্নই দেখেননি বাস্তবায়নও করেছেন: ক্রীড়া প্রতিমন্ত্রী

দোয়া ও আলোচনা সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু স্বাধীনতার স্বপ্নই দেখেননি, সেই স্বপ্ন বাস্তবায়নও করেছেন। তিনিই আমাদের একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র দিয়েছেন।

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) উদ্যোগে দোয়া ও আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে শিখিয়েছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু আদর্শ ও চেতনায় দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে আমাদের সবাইকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

স্বাধীনতা বিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে নানা ষড়যন্ত্রে লিপ্ত আছে। তিনি অপশক্তির সব ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিতে সবার প্রতি আহ্বান জানান।

গাজীপুরে ব্রি সদর দফতর মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ব্রি’র মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্রি’র পরিচালক (গবেষণা) ড. মোহাম্মদ খালেকুজ্জামান, পরিচালক (প্রশাসন ও সাধারণ পরিচর্যা) ড. মো. আব্দুল লতিফ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আতাউল্যাহ মণ্ডল, বঙ্গবন্ধু পরিষদ গাজীপুর জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আব্দুল হাদী শামীম। স্বাগত বক্তব্য রাখেন খামার ব্যবস্থাপনা বিভাগের সিএসও এবং প্রধান মো. সিরাজুল ইসলাম। আলোচনায় অংশ নেন ব্রি বিজ্ঞানী সমিতির সভাপতি ড. আমিনা খাতুন, গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর, মো. জাবেদ আলী জবে, ব্রি কর্মকর্তা কল্যাণ সমিতির সভাপতি মো. রাসেল রানা, ব্রি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আবুল কাশেম প্রমুখ।

সভায় প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেল অন্যান্য অতিথিদের সঙ্গে নিয়ে জাতীয় শোক দিবস সংকলন ২০২৩ ‘চিরঞ্জীব মুজিব’ স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।