ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইলন খান: পাকিস্তানের ইলন মাস্ক

প্রকাশিত: ০২:০৬, ২৮ মার্চ ২০২৩

ইলন খান: পাকিস্তানের ইলন মাস্ক

ছবি: সংগৃহীত

সম্প্রতি, একটি meme সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে যেখানে উদ্যোক্তা ইলন মাস্ককে একজন পাকিস্তানি ব্যক্তি হিসেবে সেখানকার রাস্তায় গরীব মানুষ হিসেবে হাঁটতে দেখা যায় এবং ফল কেনার কারণে তাকে “এলন খান” হিসাবে ডাকা হয়েছে। বর্তমান মূল্যস্ফীতি এবং খাদ্য ও প্রয়োজনীয় জিনিসপত্রের ঊর্ধ্বগতি জনগণকে বিরক্ত করেছে এবং তাদের মধ্যে অনেকেই পণ্য কেনা বর্জন করার চেষ্টা করছে। এই meme সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচিত হয়েছে ও যারা দেখেছেন সবাই বেশ আনন্দ পাচ্ছে৷

 

পবিত্র রমজান মাসে পাকিস্তানের পরিবারে ইফতারের জন্য ফলের সালাদ খাওয়া হয়। তবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মানুষের জন্য একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

“Elon Musk after buying fruits for Fruit chaat in Pakistan” ক্যাপশন সহ বেশ কয়েকজন ছবিটি পোস্ট করেছেন অনেকে। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ সহ একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই meme ভাইরাল হয়েছে।

 

“মনে হচ্ছে [এলন মাস্ক] ছদ্মবেশে পাকিস্তানের দরিদ্রদের মধ্যে সময় কাটাচ্ছেন। আমি সবসময় ভেবেছিলাম তিনি সদয় এবং উদার ব্যক্তি।” একজন ব্যবহারকারী ব্যঙ্গাত্মকভাবে এ মন্তব্য করেছিলেন।

 

 আরেকজন রসিকতা করে লিখেছেন, “এলন খান”। অনেক লোক একটি মজার ছবি শেয়ার করেছেন যেখানে অন্য কেউ একই রকম কৌতুক করেছেন ভিন্ন ছবি দিয়ে। সেখােনে ইলন মাস্ককে হাত ও পা ছাড়াই দেখানো হয়েছে এবং পাকিস্তানে কিছু ফল কেনার পরে এ অবস্থা হয়েছে বলে বর্ণণা করা হয়েছে।

 

“ইলোন মাস্কের বিরল ছবি যিনি একটি প্রত্যন্ত পাকিস্তানি গ্রামে ইলেকট্রিশিয়ান হিসেবে কাজ করতেন। এরপর কর্মজীবনে ভালো সম্ভাবনার জন্য তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন।” একজন ব্যবহারকারী এ পোস্ট করেছেন। অন্য একজন ব্যবহারকারী পাকিস্তানি ইলন মাস্কের একটি ভিন্ন সংস্করণ দেখিয়েছেন।