ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে বিবাদ কোয়েলের! মেয়ের হয়ে লড়বেন রঞ্জিত মল্লিক

প্রকাশিত: ১৬:২২, ১১ জুন ২০২৪

সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে বিবাদ কোয়েলের! মেয়ের হয়ে লড়বেন রঞ্জিত মল্লিক

সম্পত্তি নিয়ে ভাইয়ের সঙ্গে বিবাদ কোয়েলের! মেয়ের হয়ে লড়বেন রঞ্জিত মল্লিক

বাংলা বাণিজ্যিক ছবির অন্যতম মুখ কোয়েল মল্লিক। তবে ‘শেষ থেকে শুরুর’র পর কোয়েলকে আর দেখা যায়নি কমার্শিয়্যাল ছবির নায়িকা হিসাবে। হয় তিনি মিতিন মাসি হয়ে পর্দায় ধরা দিয়েছেন, কিংবা নারীকেন্দ্রিক ছবিতে। জিৎ কিংবা দেবের সঙ্গে কোয়েলের জুটি দেখতে মুখিয়ে রয়েছে ভক্তরা। এর মাঝেই কোয়েলকে নিয়ে সামনে এল বড় আপটেড। 

সম্পর্কের গল্পে ফিরছেন কোয়েল মল্লিক। আর এক দশকেরও বেশি সময় পর বাবা রঞ্জিত মল্লিকের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন তিনি। ছবির নাম ‘স্বার্থপর’। এই ছবিতে কোয়েলের উকিলের ভূমিকায় থাকছেন রঞ্জিত মল্লিক, অর্থাৎ পর্দায় বাবা-মেয়ে নন তারা। ‘স্বার্থপর’ পরিচালনার দায়িত্বে থাকছেন অন্নপূর্ণা বসু। দাদা-বোনের সম্পর্কের আবর্তে তৈরি হবে এই ছবি। যেখানে কোয়েলের দাদার ভূমিকায় থাকছেন কৌশিক সেন।

কোয়েল বাস্তব জীবনে বাবা-মা’র একমাত্র সন্তান। পর্দায় দেখা যাবে দাদার সঙ্গে কোয়েলের সম্পত্তি নিয়ে বিবাদ বাঁধবে, সেই সময় উকিলের ভূমিকায় থাকা রঞ্জিত মল্লিক কোয়েলের পাশে থাকবেন। এই ছবিতে গৃহবধূর চরিত্রে দেখা মিলবে কোয়েলের। চরিত্রের নাম অপর্ণা।

কোয়েলের কথায়, ‘আমাদের আশাপাশে এমন অনেক হোমমেকার রয়েছেন যারা সংসারের দায়িত্ব সামলাতে গিয়ে নিজেদের স্বপ্ন-ইচ্ছাগুলো পূরণ করতে পারেন না। অপর্ণা তেমনই একটা চরিত্র’। লম্বা সময় পর বাবার সঙ্গে কাজ করতে পেরে উত্তেজিত কোয়েল।

বাবা-মেয়ের চরিত্রে না থাকলেও রঞ্জিত মল্লিক এখানে শুধু কোয়েলের উকিল নন, অপর্ণার মেন্টরও বটে। সুতরাং বাবা-মেয়ের সম্পর্কের সূক্ষ্মতা উঠে আসবে গল্পে, যা স্পষ্ট। ছোট থেকে বোনকে কোলেপিঠে করে মানুষ করেছে ভাই, অথচ সম্পত্তির ভাগ-বাটোয়ারার প্রশ্ন উঠলেই অন্য খাতে বইবে সম্পর্ক।

বাবা-মা’র সম্পত্তিতে নিজের অধিকার দাবি করার অর্থ কি মেয়ে ‘স্বার্থপর’? সেই প্রশ্নেরই উত্তর হয়ত এই কোর্টরুম ড্রামা ও সম্পর্কের গল্পে খোঁজার চেষ্টা করবেন অন্নপূর্ণা।