ঢাকা,  শনিবার  ২২ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

একাদশে ভর্তিতে বাদ পড়াদের রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল

প্রকাশিত: ১৯:৪৫, ২৫ মে ২০২৩

একাদশে ভর্তিতে বাদ পড়াদের রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল

ফাইল ছবি

একাদশ শ্রেণিতে ভর্তি থেকে পিছিয়ে পড়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করার সময় বাড়ানো হয়েছে। যারা অনলাইনে আবেদন করেও ভর্তি হতে পারেনি তাদের জন্য এ সময় কার্যকর হবে।

বৃহস্পতিবার (২৫ মে) ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাাপক আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত একটি নির্দেশনায় সময় বৃদ্ধির বিষয়টি জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষার্থী, অভিভাবক এবং প্রতিষ্ঠান প্রধানদের আবেদনের পরিপ্রেক্ষিতে ২০২২-২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে যে সব শিক্ষার্থী অনলাইনে আবেদন করেছে, কিন্তু কোনও কলেজে ভর্তি হতে পারনি সে সব শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সম্পন্ন করার লক্ষ্যে অনলাইনে ছবিসহ ইলেকট্রনিক স্টুডেন্ট ইনফরমেশন ফর্ম পূরণ করার সময়সীমা আগামী ২৬ মে থেকে ১ জুন পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর আগেও দুই দফায় এ সময় বৃদ্ধি করা হয়। বর্তমানে তৃতীয় দফায় সময় বাড়ানো হয়েছে।

রেজিস্ট্রেশন পদ্ধতিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে ওই এমএস বাটনে ক্লিক করে কলেজের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। এরপর স্টুডেন্ট লিস্ট (এইচএসসি-২০২২-২৩) মেন্যুতে প্রবেশ করে ক্রিয়েট স্টুডেন্ট বাটনে ক্লিক করে (নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে) নতুন শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন কতে হবে। উল্লিখিত সময়ের মধ্যেই রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অন্যাথায় উদ্ভুত কোনও জটিলতার জন্য কলেজ কর্তৃপক্ষ দায়ী থাকবে বলেও উল্লেখ করা হয়েছে।