ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রেমালে ঢাবিতে যত ক্ষয়ক্ষতি

প্রকাশিত: ০০:২১, ২৮ মে ২০২৪

রেমালে ঢাবিতে যত ক্ষয়ক্ষতি

ঢাবিতে রেমালের ক্ষয়ক্ষতি।

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে টানা ঝড়ো বৃষ্টি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় পাঁচটি গাছ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এছাড়া হলসহ আশেপাশের বেশকিছু গুরুত্বপূর্ণ সড়কে জলাবদ্ধতার সৃষ্টির পাশাপাশি লোডশেডিংয়ে ভোগান্তিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

 

ঢাবিতে রেমালের ক্ষয়ক্ষতি।

সোমবার (২৭ মে) রাত ৯টা পর্যন্ত পাওয়া তথ্যানুয়ী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকায় পাঁচটি গাছ পড়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে কলাভবনের সামনে একটি গাছ পড়ে একটি প্রাইভেট কার ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনা ঘটলেও কোনো হতাহত বা আহত হওয়ার খোঁজ পাওয়া যায়নি।

 

ঢাবিতে রেমালের ক্ষয়ক্ষতি।

বিষয়টি ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমান। তিনি বলেন, খবর পাওয়া মাত্র আমরা ফায়ার সার্ভিসের সঙ্গে যোগাযোগ করেছি এবং তাদের খুব দ্রুত সাড়া পেয়েছি। খুব শিগগিরই বিশ্ববিদ্যালয়ের এলাকায় যেসব গাছ ঝুঁকিপূর্ণ রয়েছে, সেই বিষয়ে একটি মিটিং ডেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

 

ঢাবিতে রেমালের ক্ষয়ক্ষতি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শামসুন্নাহার হল, কবি সুফিয়া কামাল হল, কুয়েত মৈত্রী হল এর শিক্ষার্থীরা জানান, আবহাওয়ার এমন অবস্থায় বেশ কয়েকবার বিদ্যুৎ বিভ্রাটের খবর পাওয়া গেছে।