ঢাকা,  মঙ্গলবার  ১৮ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভর্তির নামে কোচিংয়ের ফাঁদ, সতর্ক করল নটরডেম

প্রকাশিত: ১১:৩৫, ২৫ মে ২০২৪

ভর্তির নামে কোচিংয়ের ফাঁদ, সতর্ক করল নটরডেম

ফাইল ছবি

নটর ডেম কলেজের একাদশে ভর্তির জন্য রাজধানীর বিভিন্ন এলাকায় ভর্তি কোচিং বাণিজ্য চলছে। বিষয়টি নজরে আসায় এসব চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানিয়ে সর্তক করেছে কলেজ কর্তৃপক্ষ।

শুক্রবার কলেজের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলেজে ভর্তির জন্য কলেজ কর্তৃপক্ষ বা শিক্ষকদের কোনো ভর্তি কোচিং পরিচালিত হয় না। আর এ কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আলাদাভাবে কোনো কোচিংয়েরও প্রয়োজন হয় না। কিন্তু কলেজ ক্যাম্পাসের বাইরে বিশেষ করে আরামবাগ, ফকিরাপুল ও কমলাপুরসহ আশেপাশের বিভিন্ন স্থানে নটর ডেম কলেজের নাম ব্যবহার করে কোচিং বাণিজ্যের প্রতারণায় লিপ্ত রয়েছে একাধিক চক্র।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, নটর ডেম কলেজের কোনো শিক্ষক অথবা প্রাক্তন শিক্ষক ভর্তি কোচিংয়ের সঙ্গে সম্পৃক্ত নন। সম্প্রতি কলেজ ক্যাম্পাস সংলগ্ন আরামবাগ এলাকায় এসবি ভর্তি কোচিং সেন্টারের ব্যানার দেখা গেছে।

এসব ব্যানারে লেখা, ‘নটর ডেম কলেজের প্রাক্তন শিক্ষক দ্বারা পরিচালিত’ কথাটি সর্বৈব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। শুধু দিগ্বিদিক জ্ঞানশূন্য শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতারণার ফাঁদে ফেলতেই এমন অপকৌশলের আশ্রয় নিচ্ছে কিছু অসাধু চক্র। এসব ভর্তি কোচিংয়ে জড়িত কেউ কখনো এ কলেজে শিক্ষকতায় জড়িত ছিলেন না। তাই, নটর ডেম কলেজের পক্ষ থেকে সবাইকে এমন চটকদার বিজ্ঞাপনের মায়াজালে পড়ে প্রতারিত না হওয়ার আহ্বান জানানো হলো।