ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আরএমপিতে যোগ দিলেন নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয়

প্রকাশিত: ২৩:২৩, ৬ আগস্ট ২০২৩

আরএমপিতে যোগ দিলেন নতুন পুলিশ কমিশনার বিপ্লব বিজয়

ফাইল ছবি

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) নতুন পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিপ্লব বিজয় তালুকদার।

রোববার (৬ আগস্ট) সকালে আরএমপি সদর দপ্তরে সদ্য যোগদান করা পুলিশ কমিশনারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক।

শনার (সদর) সাইফউদ্দীন শাহীনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে আরএমপির একটি চৌকষ দল পুলিশ কমিশনারকে গার্ড অব অনার প্রদান করেন।

বিপ্লব বিজয় তালুকদার দায়িত্ব গ্রহণের পর নগরীর সিঅ্যান্ডবি মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় রাজশাহী রেঞ্জের ডিআইজি ও আরএমপির সদ্য বিদায়ী পুলিশ কমিশনার আনিসুর রহমান সঙ্গে ছিলেন। পরে তারা শহিদ বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতির উদ্দেশ্যে আরএমপি পুলিশ লাইন্স মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর জাতীয় চার নেতার অন্যতম শহিদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার বাদশাগঞ্জ গ্রামের সন্তান বিপ্লব বিজয় তালুকদার কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে সিলেট ক্যাডেট কলেজ হতে বিজ্ঞান বিভাগে ১৯৮৯ সালে এসএসসি এবং ১৯৯১ সালে এইচএসসি পাশ করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে সফলতার সাথে বিএসএস (অনার্স) এবং এমএসএস (মাস্টার্স) ডিগ্রি অর্জন করেন।

পরে ২০০১ সালে ২০তম বিসিএসে পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করে বাংলাদেশ পুলিশ একাডেমি সারদায় মৌলিক প্রশিক্ষণ গ্রহণ করেন। বৈচিত্রময় কর্মজীবনে তিনি পুলিশ সুপার হিসেবে মুন্সিগঞ্জ ও নাটোর জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও অ্যাডিশনাল ডিআইজি হিসেবে সিলেট রেঞ্জ এবং যুগ্ম পুলিশ কমিশনার (ক্রাইম) হিসেবে ডিএমপিতে দায়িত্ব পালন করেন বিপ্লব বিজয় তালুকদার। সবশেষ ডিআইজি হিসেবে গত ১১ জুন পদোন্নতি লাভ করেন তিনি।