ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রীকে দেখাতে দ্বিতল বাইসাইকেলে সমাবেশে ছাবেদ আলী

প্রকাশিত: ১৪:৩২, ২ আগস্ট ২০২৩

প্রধানমন্ত্রীকে দেখাতে দ্বিতল বাইসাইকেলে সমাবেশে ছাবেদ আলী

নিজের তৈরি দ্বিতল (দোতলা) বাইসাইকেল নিয়ে ঘুরছেন ছাবেদ আলী।

পরনে পায়জামা আর হলদে টি-শার্ট, মাথায় হলুদ রঙের ক্যাপ। নিজের তৈরি দ্বিতল (দোতলা) বাইসাইকেল নিয়ে ঘুরছেন ছাবেদ আলী (৪২) নামের এক ব্যক্তি। মাঝে মধ্যে ‘জয়বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগতম জানাচ্ছেন। তার নজরকাড়া বাইসাইকেলের আকর্ষণ নৌকা। যেখানে লেখা রয়েছে- মাননীয় প্রধানমন্ত্রীর রংপুরে আগমন উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন।

আজ বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহাসমাবেশ ঘিরে রংপুর জিলা স্কুলের সামনে দেখা হয় তার সঙ্গে। কথা বলে জানা যায়, রংপুরের পীরগাছা উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের নেকমামুদ থেকে বাইসাইকেল চালিয়ে প্রধানমন্ত্রীর মহাসমাবেশে এসেছেন তিনি।

ছাবেদ আলী বলেন, নেকমামুদ থেকে মঙ্গলবার সন্ধ্যায় বাইসাইকেলে চালিয়ে রংপুর শহরে এসেছেন। রাতে জিলা স্কুলের পাশের ফুটপাতেই সবার সঙ্গে বসে গালগল্প করে সময় কাটিয়েছেন। ভোর হতেই নৌকার পক্ষে স্লোগান দিয়ে সমাবেশস্থলের আশপাশে বাইসাইকেল নিয়ে ঘুরে বেড়াচ্ছেন।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর আগমনের সংবাদ জানতে পেরে আমি এই ব্যতিক্রম বাইসাইকেলটি তৈরি করেছি। এই বাইসাইকেল নিয়ে গ্রামের হাটবাজারে গণসংযোগ করেছি। আমি টিপু মুনশি স্যারকে ভালোবাসি। আমি শেখ হাসিনার ভক্ত। নৌকার কর্মী, আওয়ামী লীগের সমর্থক। এ কারণে প্রধানমন্ত্রীর জনসভায় এসেছি, ভাষণ শুনে তারপর বাড়ি যাব।’

কথা বলে জানা যায়, একটা সাধারণ বাইসাইকেলের সঙ্গে আর একটা বাইসাইকেলের বডি যুক্ত করে দ্বিতল বাইসাইকেল তৈরি করেছেন ছাবেদ আলী। তার ওই বাইসাইকেলে চারটা খুঁটির সাহায্যে মাথার ওপরে বাংলাদেশের পতাকার রঙে একটি নৌকা বসিয়েছেন। নৌকার বৈঠার দু’প্রান্তে রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত নাড়ানো ছবি।

ছাবেদ আলী বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে আমার এই দোতলা বাইসাইকেল নৌকা দেখাতে চাই। দলের লোকজন আমাকে খুব সাধুবাদ জানাচ্ছেন। তারা আমার সঙ্গে ছবিও তুলছে। এটাই আমার আনন্দ। আমার কোনো চাওয়া-পাওয়া নেই।’

তিনি আরও বলেন, ‘উন্নয়নের জন্য শেখ হাসিনার সরকারের দরকার আছে। আমরা রংপুরের মানুষ অনেক কিছু পেয়েছি। বিভাগ, বিশ্ববিদ্যালয়, সিটি করপোরেশন, মেট্রোপলিটন পুলিশ, গ্যাস, ছয়লেনের মহাসড়কসহ অনেক উন্নয়ন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার আমরা চাই শেখ হাসিনা আমাদের তিস্তা নদীর ভাঙন রোধসহ বিজ্ঞানসম্মতভাবে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন ও রংপুর থেকে ঢাকাগামী আরও দুটি আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দেবেন। এই তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু হলে রংপুরের মানুষের ভাগ্য বদলে যাবে। ’

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর তিনি আবার রংপুরে আসেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।