ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বগুড়ায় জিন্নাহ হত্যা মামলায় নারী গ্রেপ্তার

প্রকাশিত: ১৯:১৭, ২৪ জুলাই ২০২৩

বগুড়ায় জিন্নাহ হত্যা মামলায় নারী গ্রেপ্তার

হত্যা মামলায় নারী গ্রেপ্তার

বগুড়ার জিন্নাহ মিয়া হত্যা মামলার ২ নম্বর আসামি জোবেদা বেওয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাব। সোমবার (২৪ জুলাই) ভোরের দিকে তাকে সদরের বড় কুমিরা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার হওয়া জোবেদা বেওয়া  বড় কুমিরা এলাকার মৃত আবুল খায়েরের স্ত্রী।

নিহতের জিন্নাহ মিয়া (২৮) একই এলাকার খোরশেদ মিয়ার ছেলে। জিন্নাহ চট্রগ্রামে দর্জির কাজ করতেন।

র‍্যাব-১২ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জিন্নাহর পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্তে ঝামেলা ছিল আসামিদের। এনিয়ে কথা কাটাকাটির জেরে জোবেদা বেওয়ার ছোট ছেলে জিলহক জিন্নাহকে কাঠমিস্ত্রির কাজে ব্যবহৃত বাটাল দিয়ে পেটে আঘাত করে হত্যা করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন জোবেদা বেওয়া। 

প্রসঙ্গত, বড় কুমিড়া এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে গত সপ্তাহে জিন্নাহর মায়ের সঙ্গে হত্যা মামলার আসামি জেলহকের কথা কাটাকাটি হয়। গত শনিবার চট্টগ্রাম থেকে বাড়িতে ফেরেন জিন্নাহ। গতকাল তিনি জেলহকের বাড়িতে গিয়ে ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে আবারও দুইজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এসময় জেলহক বাটাল দিয়ে জিন্নাহকে আঘাত করেন। পরে গুরুতর আহত অবস্থায় জিন্নাহকে উদ্ধার করে বগুড়া শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। হত্যাকাণ্ডের পর জিন্নাহর মা বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেন।

র‍্যাব-১২ বগুড়ার কোম্পানী কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন জানান, গতকাল জিন্নাহ হত্যাকাণ্ডে মামলা দায়েরের পর আসামিদের ধরতে পুলিশের পাশাপাশি র‍্যাবও অভিযান শুরু করে। অভিযানে মামলার দুই নম্বর আসামি জেলহকের মা জোবেদা বেওয়াকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি আবুল খায়েরের ছেলে জেলহক হোসেন পলাতক রয়েছেন। গ্রেপ্তার আসামিকে বগুড়া সদর থানায় হস্তান্তর করা হবে।