ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টাকা নিয়ে উধাও ছেলে, পাওনাদারের অপমানে বাবার আত্মহত্যা

প্রকাশিত: ১০:৩৮, ২৪ জুলাই ২০২৩

টাকা নিয়ে উধাও ছেলে, পাওনাদারের অপমানে বাবার আত্মহত্যা

ফাইল ছবি

ছেলের পাওনাদারদের অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছেন বাবা। রোববার (২৩ জুলাই) মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার কুকুটিয়া ইউনিয়নের সুরদিয়া গ্রাম থেকে বাবা নির্মল দাসের (৫৪) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

জানা গেছে, স্বর্ণালংকার বন্ধক রাখার ব্যবসা করেন সাগর দাস। সেই বন্ধকের প্রায় কোটি টাকা নিয়ে ১৩ দিন ধরে উধাও তিনি। ছেলের পাওনাদারদের চাপ ও অপমান সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেছেন বাবা নির্মল দাস।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নির্মল দাস উপজেলার বাড়ৈগাও বাজারে মাছ বিক্রি করতেন। একই বাজারে তার ছেলে সাগর দাস স্বর্ণালংকার তৈরি ও বন্ধকি ব্যবসা করতেন। সম্প্রতি সাগর দাস ওই এলাকার বেশ কয়েকজনের স্বর্ণালংকার কম টাকায় বন্ধক রেখে তা শ্রীনগর বাজারের সুদের মহাজনদের কাছে দ্বিগুণ টাকায় বন্ধক দিয়ে আবার নিজের কাছেই রেখে দেয়। কয়েকদিন আগে স্বর্ণালংকার বন্ধক রাখা গ্রাহকরা সাগর দাসের কাছে টাকা ফেরত দিয়ে তাদের স্বর্ণালংকার ফেরত চাইলে সাগর গা ঢাকা দেয়। বিষয়টি নিয়ে পাওনাদাররা শনিবার বিকেলে সাগর দাসের বাবা নির্মল দাসের ওপর চাপ সৃষ্টি করে এবং তাকে অপমান অপদস্ত করে। নির্মল দাস বাড়িতে ফিরে রাতের কোন এক সময়ে আম গাছের ডালের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করে।

শ্রীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।