ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ব্রহ্মপুত্র নদে ভেসে এলো ভারতীয় মহিষ

প্রকাশিত: ১০:১৩, ১৯ জুলাই ২০২৩

ব্রহ্মপুত্র নদে ভেসে এলো ভারতীয় মহিষ

ব্রহ্মপুত্র নদে ভেসে এলো ভারতীয় মহিষ

কুড়িগ্রামের চিলমারীতে ব্রহ্মপুত্র নদের পানিতে ৪টি ভারতীয় মহিষ ভেসে এসেছে। মহিষগুলোকে নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা।

স্থানীয়রা জানান, ভারত থেকে চোরা কারবারীদের মহিষ ব্রহ্মপুত্রের পানিতে ভেসে এসেছে। মহিষগুলোকে উদ্ধার করে থানা হেফাজতে রাখা হয়েছে।

চিলমারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারেছুল ইসলাম এসব তথ‌্য নিশ্চিত করেছেন। গত ১৭ জুলাই উপজেলার নয়ারহাটে ফেসকা দুইশ বিঘা এলাকায় ব্রহ্মপুত্র নদে ভেসে আসে এসব মহিষ।

নয়ারহাট ইউনিয়নের ফেসকা দুইশ বিঘা এলাকার আলম মোল্লাহ ও শফিকুল ইসলাম জানান, সোমবার সকালে ব্রহ্মপুত্র নদের পানিতে ৪টি মহিষ ভেসে যাচ্ছিল। এসময় ওই এলাকার রেজাউল করিম, আলতাফ হোসেন, আছর উদ্দিন ও আল আমিনসহ বেশকয়েকজন দীর্ঘ সময় চেষ্টা করে মহিষ ৪টিকে নদী থেকে উদ্ধার করেন। মহিষ ৪টি উদ্ধারের প্রায় ২ ঘণ্টা পর পাশ্ববর্তী উলিপুর উপজেলাধীন সাহেবের আলগা এলাকা থেকে ৭-৮ জন লোক আসে এবং উদ্ধারকৃত মহিষ ৪টির মালিকানা দাবি করেন। উদ্ধারকারীদের কাছে তাদের দাবি যৌক্তিক না হওয়ায় অর্থের বিনিময়ে মহিষের মূল্য নির্ধারণ করা হচ্ছিলো। এমন সময় থানা পুলিশ সেখানে গিয়ে মহিষগুলো উদ্ধার করে।