ঢাকা,  সোমবার  ০৬ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুরগির ঘর থেকে বের হলো ১৫ ফুট লম্বা অজগর

প্রকাশিত: ১১:৩৭, ১৮ জুলাই ২০২৩

মুরগির ঘর থেকে বের হলো ১৫ ফুট লম্বা অজগর

ফাইল ছবি

বাগেরহাটের শরণখোলায় মুরগির ঘর থেকে বিশাল এক অজগর সাপ উদ্ধার করা হয়েছে। সোমবার (১৭ জুলাই) সকালে ওয়াইল্ড টিম ও ভিলেজ টাইগার রেসপন্স টিমের সদস্যরা (ভিটিআরটি) উপজেলার মধ্য সোনাতলা গ্রামের জেলে রফিকুল হাওলাদারের বাড়ির মুরগির ঘর থেকে সাপটি উদ্ধার করে। 

এদিন দুপুরে ১৫ ফুট লম্বা এবং প্রায় ৩০ কেজি ওজনের অজগরটি সুন্দরবনে অবমুক্ত করা হয়। ভিটিআরটি দলনেতা মো. খলিল হাওলাদার জানান, সকালে মুরগি ছাড়তে যান রফিকুল হাওলাদারের স্ত্রী শাহনাজ বেগম। খোপ খুলতে গিয়ে ভেতরে অজগর দেখে ভয়ে চিৎকার দিয়ে সরে যান। বিষয়টি গৃহকর্তা রফিকুল ফোন করে জানালে বেলা ১১টার দিকে গিয়ে ওই বাড়ির মুরগির খোপ থেকে অজগরটি উদ্ধার করা হয়। পরে ওয়াইল্ড টিমের মাঠ সমন্বয়কারী আলম হাওলাদারের কাছে হস্তান্তর করা হয় অজগরটি। সাপটি শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে বনবিভাগের কাছে হস্তান্তর করা হলে পরে বনে অবমুক্ত করা হয়।  

ওয়াইল্ড টিমের মাঠ সমন্বয়কারী মো. আলম হাওলাদার জানান, ভিটিআরটির সদস্যরা অজগরটি উদ্ধার করে তার হাতে তুলে দেন। পরে সাপটি শরণখোলা রেঞ্জ অফিসে নিয়ে বনবিভাগের কাছে হস্তান্তর করা হয়। অজগরটি রাতের কোনো এক সময় মুরগির খোপে ঢুকে সাতটি মুরগী খেয়ে খোপেই অবস্থার করছিল। 

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মো. মাহাবুব হাসান জানান, ওয়াইল্ড টিম ও ভিটিআরটি সদস্যরা অজগরটি উদ্ধার করে অফিসে নিয়ে আসেন। দুপুরে সেটি বনে ছেড়ে দেওয়া হয়েছে। ১৫ ফুট লম্বা অজগরটির ওজন প্রায় ৩০ কেজি।