ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ছেলের কোলে চড়ে কেন্দ্রে এসে ভোট দিলেন মুজিবর

প্রকাশিত: ১২:৪০, ১৭ জুলাই ২০২৩

ছেলের কোলে চড়ে কেন্দ্রে এসে ভোট দিলেন মুজিবর

ছেলের কোলে চড়ে কেন্দ্রে এসে ভোট দিলেন মুজিবর

'এক যুগ আগে এই বেনাপোল পৌরসভার নির্বাচনে হেঁটে আসিলাম। ইবার পায় সমস্যা থাকায় ছেলের কোলে চড়ি আসলাম ভোট দিতি। ইর পরের নির্বাচন পর্যন্ত বেঁচে থাকপো কি না জানিনে। বেনাপোল পৌরসভার নির্বাচন দেখতি পারিছি এবং ভোট দিতি পারিছি এইডে আমার সৌভাগ্য।' বেনাপোল পৌরসভার নির্বাচনে ভোট দিতে এসে কথাগুলো বলছিলেন পৌর শহরের ৬নং ওয়ার্ড ভবারবেড় এলাকার বাসিন্দা ৮০ বছর বয়সের বৃদ্ধ মুজিবর গাজী।  

সোমবার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে ছেলে মফিজুল ইসলামের কোলে চড়ে ভোটকেন্দ্রে এসে ইভিএম পদ্ধতিতে ভোট দেন তিনি।

বৃদ্ধ মুজিবর গাজী বলেন, গত বেনাপোল পৌরসভা নির্বাচনে ভোট দিলাম। তারপর আর নির্বাচন হইনি। আমাগের বেনাপোলে শহরে এট্টা সরকারি হাসপাতাল নেই। আমি চাই যেই মেয়র হোক সে যেন আগে বেনাপোলে একটা সরকারি হাসপাতাল তৈরির ব্যবস্থা করে। তাহলি আমার মতোন বয়স্কদের চিকিৎসার জন্যি যশোরে, শার্শায় যাতি হবি নানে। 

প্রসঙ্গত, আইনি জটিলতা কাটিয়ে দীর্ঘ এক যুগ পর আজ বেনাপোল পৌরসভার নির্বাচন হচ্ছে। সোমবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত। ৯টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে ইভিএম পদ্ধতিতে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীকের নাসির উদ্দীন এবং স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীকের মফিজুল রহমান সজন। এছাড়া কাউন্সিলর পদে ৪৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তার জন্য রয়েছে সিসি ক্যামেরার ব্যবস্থা। এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, আনসার বাহিনীর সদস্যরা নির্বাচনে শৃঙ্খলা রক্ষার্থে কাজ করছেন।