ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

এক্সপ্রেসওয়ের রেলিংয়ে ধাক্কা লেগে অ্যাম্বুলেন্সে আগুন, নারী–শিশুসহ নিহত ৭

প্রকাশিত: ১৪:২৮, ২৪ জুন ২০২৩

এক্সপ্রেসওয়ের রেলিংয়ে ধাক্কা লেগে অ্যাম্বুলেন্সে আগুন, নারী–শিশুসহ নিহত ৭

ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের রেলিংয়ে ধাক্কা লেগে দ্রত গতির একটি অ্যাম্বুলেন্সে আগুন ধরে যায়। ছবি: সংগৃহীত

ঢাকা-খুলনা বিশ্বরোডে ফরিদপুরের ভাঙ্গার-মালিগ্রাম অ্যাপ্রোচ সড়কে একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে রেলিংয়ে ধাক্কা লাগে। এ সময় অ্যাম্বুলেন্সটিতে আগুন ধরে যায়। এ ঘটনায় অ্যাম্বুলেন্সের ভেতর থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।

আজ শনিবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গ্যাস চালিত অ্যাম্বুলেন্সটির চারপাশ থেকে আগুন ধরে যায়। অ্যাম্বুলেন্সটির চালক লাফ দিয়ে বেরিয়ে পড়তে পারলেও ভেতরে থাকা ৩ শিশু, ২ জন নারী ও ২ জন পুরুষ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ভাঙ্গা ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ এনে অ্যাম্বুলেন্সটির ভেতর থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করেন।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়ের রেলিংয়ে দ্রুত গতির অ্যাম্বুলেন্সটির ধাক্কা লেগে ইঞ্জিনের সামনের অংশে আগুন ধরে যায়। এ ঘটনায় অ্যাম্বুলেন্সে থাকা ৭ জন নিহত হয়েছেন। কোনো সিলিন্ডার বিস্ফোরণের তথ্য পাওয়া যায়নি।

হাইওয়ে থানা–পুলিশের ওসি তৈমুর আলম জানান, অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে সাতজনকে নিয়ে রওনা দেয়। পথে মালিগ্রাম ফ্লাইওভারে ওঠার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে অ্যাম্বুলেন্সটি রেলিংয়ে ধাক্কা খায়। এ সময় অ্যাম্বুলেন্সটিতে আগুন লেগে যায়। চালক বের হতে পারলেও বাকিরা ভেতরে আটকা পড়েন। স্থানীয়রা আগুনের তীব্রতার কারণে অ্যাম্বুলেন্সটির কাছে যেতে পারেননি। পরে ফায়ার সার্ভিস ও ভাঙ্গা থানা–পুলিশ স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণ আনে। অ্যাম্বুলেন্সটি থেকে মোট সাতজনের পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করা হয়। গুরুতর আহত অ্যাম্বুলেন্সচালক মৃদুলকে উদ্ধার করে প্রথমে ভাঙ্গা ও পরবর্তীতে ফরিদপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। নিহতদের পরিচয় ও ঘটনার বিস্তারিত জানতে পুলিশ কাজ করছে। দুর্ঘটনার খবর পেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।