ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুজিবনগর দিবসের প্রস্তুতি সম্পন্ন

প্রকাশিত: ২৩:০৫, ১৬ এপ্রিল ২০২৩

মুজিবনগর দিবসের প্রস্তুতি সম্পন্ন

মুজিবনগর দিবসের প্রস্তুতি সম্পন্ন

আগামীকাল (১৭ এপ্রিল) ঐতিহাসিক মুজিবনগর দিবস। দিবসটি উপলক্ষ্যে মেহেরপুরের মুজিবনগরে নেওয়া হয়েছে নানা কর্মসূচি। মেহেরপুর জেলাজুড়ে চলছে সাজ সাজ রব। এদিনেই মুজিবনগরের আম্রকাননে বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে।

ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রমুখ।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দের মুজিবনগর দিবসের অনুষ্ঠানে যোগদান উপলক্ষ্যে জেলার প্রধান প্রধান সড়কসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানো হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ব্যানার-ফেস্টুন। মেহেরপুর থেকে মুজিবনগর সড়কের দুই পাশে করা হয়েছে স্বাগত ও অভিবাদন গেট। একদিনের অনুষ্ঠানকে ঘিরে যেন বদলে গেছে জেলার চিত্র। অনুষ্ঠানের শুরুতে রয়েছে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা। এছাড়া রয়েছে কুচকাওয়াজসহ নানা কর্মসূচি। তবে রমজান উপলক্ষ্যে এবার সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

মেহেরপুর জেলা প্রশাসক আজিজুল ইসলাম বলেন, অনুষ্ঠান উপলক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকটি প্রস্তুতি সভা করা হয়েছে। সারা শহর বর্ণিল সাজে সজ্জিত করা হচ্ছে। আশা করি অতীতের চেয়ে সুন্দর ও সুষ্ঠুভাবে মুজিবনগর দিবস পালিত হবে।

এ বিষয়ে পুলিশ সুপার রাফিউল আলম বলেন, মুজিবনগর দিবস পালন উপলক্ষ্যে এখন পর্যন্ত নাশকতার কোনো আশঙ্কা নেই। সভাস্থল ঘিরে চার স্তর বিশিষ্ট নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পুরো সমাবেশস্থল সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হয়েছে। পোশাকে পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশ কাজ করবে। র‌্যাবের একটি দল চারপাশ টহল দেবে। এক কথায় নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়ের মধ্য দিয়ে মুজিবনগর দিবস পালিত হবে।

মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দিবসটি সফলভাবে পালন উপলক্ষ্যে নানা উদ্যোগ হাতে নেওয়া হয়েছে। সভাস্থলে লক্ষাধিক মানুষের সমাগম করার চেষ্টা চলছে। বিশেষ করে মেহেরপুরসহ পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, যশোরসহ আশপাশের জেলাগুলো থেকে প্রচুর পরিমাণ আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থক সভায় যোগদান করবেন। এজন্য দলীয়ভাবে প্রস্তুতি সভা থেকে শুরু করে নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য কাজ করছেন দলীয় নেতাকর্মীরা।