ঢাকা,  শুক্রবার  ২৯ মার্চ ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে মাঠে ভোক্তা অধিকার

প্রকাশিত: ২২:৩১, ১৮ মার্চ ২০২৩

রমজানে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে মাঠে ভোক্তা অধিকার

ছবি: সংগৃহীত

রমজান উপলক্ষে বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে মাঠে নেমেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। শনিবার ফরিদপুর শহর ও শহরের বাইরের বিভিন্ন বাজারে সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান চালানো হয়।

এ সময় সদর উপজেলার বাখুন্ডা বাজারে নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় রশিদ না থাকা এবং দাম বেশি রাখার অপরাধে মেসার্স রেজাউল ট্রেডার্সকে পাঁচ হাজার টাকা এবং মেসার্স সুমন বাণিজ্য ভান্ডারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সোহেল শেখ বলেন, আমরা নিয়মিত বাজার মনিটরিং করি। রমজান উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

তিনি আরো বলেন, রমজানে দাম সহনীয় রাখার লক্ষ্যে নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা দোকানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। অভিযানে খোলা ভোজ্য তেল, ছোলা, ডাল, চাল, মসলা ইত্যাদি নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় রশিদ না থাকা এবং দাম বেশি রাখার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া হাজী শরীয়তউল্লাহ বাজারে জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা করা হয়েছে।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক মো. সোহেল শেখ।