ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিষাক্ত অ্যালকোহল পানে ৩ জনের মৃত্যু, হোমিও চিকিৎসক গ্রেফতার

প্রকাশিত: ১৩:৩১, ৯ মার্চ ২০২৩

বিষাক্ত অ্যালকোহল পানে ৩ জনের মৃত্যু, হোমিও চিকিৎসক গ্রেফতার

গ্রেফতারকৃত রেজাউল ইসলাম।

ঝিনাইদহের কালীগঞ্জে বিষাক্ত অ্যালকোহল পানে তিনজনের মৃত্যুর ঘটনায় হোমিও চিকিৎসক রেজাউল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার বারোবাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ২ মার্চ রাতে বিষাক্ত অ্যালকোহল পানে ওই তিনজনের মৃত্যু হয়। এর মধ্যে দুজন হাসপাতালে ও একজন নিজ বাড়িতে মারা গেছেন।  চিকিৎসকরা জানিয়েছেন, বিষাক্ত অ্যালকোহল পানের কারণে তাদের মৃত্যু হয়েছে।

নিহতরা হলেন- কালীগঞ্জ শহরের নদীপাড়া এলাকার রিকশাচালক বিপুল কুমার দাস, একই এলাকার ভাঙারি ব্যবসায়ী জাহাঙ্গীর খাঁ এবং ঢাকালে পাড়ার ট্রাকচালক রাজিব হোসেন। এ ঘটনায় জাহাঙ্গীরের ছোট ভাই আলমগীর হোসেন কালীগঞ্জ বাসস্ট্যান্ডের রেজা হোমিও হলের মালিক রেজাউল ইসলামকে আসামি করে মামলা করেন।

জাহাঙ্গীরের ছোট ভাই আলমগীর হোসেন, কালীগঞ্জ বাসস্ট্যান্ডের রেজা হোমিও হল থেকে অ্যালকোহল পান করেছিলেন ওই তিনজন। পরে অসুস্থ হয়ে মারা যান তারা। হোমিও চিকিৎসার আড়ালে শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে নিয়মিত অ্যালকোহল বিক্রি হলেও নেই কোনো পদক্ষেপ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শিবলী খাতুন বলেন, রাজিব ও বিপুল অ্যালকোহল বিষক্রিয়া নিয়ে হাসপাতালে আসেন। কিন্তু বিপুল প্রকৃত তথ্য গোপন করেন। তবে রাজিব সঠিক তথ্য দিয়ে চিকিৎসা নিয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর শারীরিক অবস্থার আরো অবনতি হলে যশোর সদর হাসপাতালে নেয়ার পরামর্শ দেওয়া হয়। 

কালীগঞ্জ থানার ওসি আবদুর রহিম মোল্লা বলেন, ‌বিষাক্ত অ্যালকোহল পানে তিনজনের মৃত্যুর পর থেকে ওই হোমিও চিকিৎসক পলাতক ছিলেন। তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।