ঢাকা,  সোমবার  ২৯ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শাহজাহান মিয়ার মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রীর শোক

প্রকাশিত: ১২:৫০, ২১ অক্টোবর ২০২৩

শাহজাহান মিয়ার মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রীর শোক

ফাইল ছবি

পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

শনিবার (২১ অক্টোবর) এক শোক বার্তায় প্রতিমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় তিনি জানান, শাহজাহান মিয়া ছিলেন একজন বরেণ্য রাজনীতিবিদ ও আইনজীবী। দেশগঠনে ও জাতি গঠনে তার ভূমিকা স্মরণীয় হয়ে থাকবে। সাবেক প্রতিমন্ত্রীর ধর্ম বিষয়ক মন্ত্রণালয় পরিচালনায় তার মেধা, মনন, উদ্যোগ ও অবদানের কথা স্মরণপূর্বক বিশেষ সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীরাও সাবেক ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়ার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। 

শনিবার (২১ অক্টোবর) রাজধানীর শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি একাদশ জাতীয় সংসদে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।