ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্মার্ট জেলা বাস্তবায়নে পুরষ্কার পেলো ঠাকুরগাঁও

প্রকাশিত: ০০:৫৬, ২১ অক্টোবর ২০২৩

স্মার্ট জেলা বাস্তবায়নে পুরষ্কার পেলো ঠাকুরগাঁও

সংগৃহীত ছবি

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে শেখ রাসেল দিবসে স্মার্ট খাদ্যশস্য মজুদ ব্যবস্থাপনা উদ্ভাবনী প্রস্তাবনার ক্যাটাগরিতে স্মার্ট জেলা বাস্তবায়নে পুরষ্কার পেয়েছে ঠাকুরগাঁও।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শেখ রাসেল দিবসে স্মার্ট ডিস্ট্রিক্ট ইনোভেশন চ্যালেঞ্জ-২০২৩ পুরস্কার প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে গ্রহণ করেন জেলা প্রশাসক মাহবুবর রহমান। 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উত্তরের জেলা ঠাকুরগাঁওকে একটি স্মার্ট জেলা হিসেবে ঘোষণা করে পুরষ্কৃত করায় আনন্দ ও গর্ববোধ করছে এ জেলার সব শ্রেণি-পেশার মানুষ।

 

জানা যায়, দেশের বিভিন্ন জেলা থেকে দাখিলকৃত ৮৯টি উদ্ভাবনী প্রস্তাবনার মধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, ঢাকা, পঞ্চগড় ও ঠাকুরগাঁও  এ পাঁচটি জেলাকে নির্বাচিত করে সরকার। এসব উদ্ভাবনী প্রস্তাবনার মধ্যে ছিল চট্টগ্রাম জেলায় স্মার্ট স্কুল বাস চালু, কক্সবাজারে ওয়ানস্টপ সার্ভিস ফর ট্যুরিস্ট, ঢাকায় অগ্নি নির্বাপণ ও গ্যাস নিঃসরণ রোধ ব্যবস্থাপনা, ঠাকুরগাঁওয়ে স্মার্ট খাদ্যশস্য মজুদ ব্যবস্থাপনা ও পঞ্চগড়ে স্মার্ট ইউনিয়ন, উপজেলা ও পৌরসভা ম্যানেজমেন্ট সিস্টেম। 

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, স্মার্ট খাদ্যশস্য মজুদ ব্যবস্থাপনায় নতুন এক মাত্রা যোগ হবে। এতে করে বাজারের যে কারসাজি তা দূরীভূত হবে। প্রধানমন্ত্রীকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। এ পুরষ্কার আমাদের কাজের গতি ও দায়িত্ববোধকে আরো বাড়িয়ে দেবে।