ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অনাস্থা দেওয়ায় ইউপি সদস্যকে কোপানোর চেষ্টা চেয়ারম্যানের

প্রকাশিত: ০০:৫৫, ২১ অক্টোবর ২০২৩

অনাস্থা দেওয়ায় ইউপি সদস্যকে কোপানোর চেষ্টা চেয়ারম্যানের

সংগৃহীত ছবি

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার দরিরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোস্তফা রাড়ি বগা দা দিয়ে এক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যার চেষ্টা করেছেন বলে অভিযোগ উঠেছে। এ ধরনের একটি ভিডিও ফুজেট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। ১০ জন ইউপি সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দেয়ায় ক্ষুব্ধ হয়ে শুক্রবার সকাল ৭টার দিকে স্টিমারঘাট বাজারে চেয়ারম্যান বগা দা দিয়ে ইউপি সদস্য মো. বাচ্চু দেওয়ানকে কোপানোর চেষ্টা করেন। এ সময় বাচ্চুর স্ত্রীসহ ২ জন চেয়ারম্যানকে নিবৃত্ত করে।  

বাচ্চুর ছেলে আকবর দেওয়ান জানান, গত কিছুদিন আগে ১০ জন ইউপি সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং জেলা প্রশাসকের কাছে অনাস্থা দেয়। এতে ক্ষুব্ধ হয় চেয়ারম্যান। সকাল সাড়ে ৬টার দিকে তার বাবা বাড়ির কাছে স্টিমারহাটে একটি দোকানে চা পান করছিল। চেয়ারম্যান তার বাড়ি থেকে একটি বগা দাসহ সেখানে গিয়ে তার বাবাকে অনাস্থা দেওয়ার বিষয়ে কৈফিয়ত চায়। এ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে চেয়ারম্যান বগা দা নিয়ে তার বাবা বাচ্চু দেওয়ানকে কোপাতে যায়। এ সময় তার মাসহ অন্যরা তাকে রক্ষা করে এবং চেয়ারম্যানকে নিবৃত্ত করে। 

দরিরচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য মোশারেফ হোসেন আকন জানান, চেয়ারম্যান এর আগে ২০১৮ সালে এক মাদ্রাসা শিক্ষকের গলায় জুতার মালা পড়িয়ে ভাইরাল হয়েছিলেন। ওই ঘটনায় তাকে জেলে যেতে হয়। চেয়ারম্যান পদে থেকে সাসপেন্ড হয়েছিলো। তিনি ইউপি সদস্যদের সঙ্গে সমন্বয় করে কিছু করেন না। নিজের ইচ্ছেমত বরাদ্দ বন্টন করেন। তার অপকর্মের শেষ নেই। এ কারণে তারা তার বিরুদ্ধে অনাস্থা দিয়েছেন। 

 

মেহেন্দিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী আনিসুল ইসলাম বলেন, দরিরচর খাজুরিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ১০ সদস্যের অনাস্থা প্রস্তাব পেয়েছেন। এ বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে। ভিডিওতে যেটা দেখা গেছে সেটা ফৌজদারী অপরাধ। ওটা পুলিশ দেখবে। 

মেহেন্দিগঞ্জ থানার ওসির সরকারি মুঠোফোনে ২ বার কল দেয়া হলেও তিনি রিসিভ করেননি। থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জহিরুল ইসলমা বলেন, এ ধরনের কোনো অভিযোগ তারা পাননি, ভিডিও ক্লিপও দেখেননি। এ বিষয়ে ওসি ভালো বলতে পারবেন।