ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ফেসবুক-ইউটিউবে র‌্যাবের অভিযান লাইভ করায় ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ১০:২১, ২৫ সেপ্টেম্বর ২০২৩

ফেসবুক-ইউটিউবে র‌্যাবের অভিযান লাইভ করায় ৫০ হাজার টাকা জরিমানা

সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজের জিম্মায় মারুফকে জামিন দেওয়া হয়

ফেসবুক ও ইউটিউবে র‌্যাবের অভিযান লাইভ করায় এক ছাত্রকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। পাশাপাশি তাকে সামাজিক ও জনকল্যানমূলক কাযক্রম করার নির্দেশনা দিয়ে প্রবেশন কর্মকর্তার জিম্মায় জামিন দেওয়া হয়।

রোববার (২৪ সেপ্টেম্বর) বরিশালের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন।

আর্থিক দণ্ড পাওয়া ওই ছাত্রের নাম মারুফ মুন্সী (২০)। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলার পুটিয়াখালী গ্রামের বাসিন্দা। বরিশাল নগরীর বেসরকারি ইনফ্রা পলিটেকনিকের ছাত্র। এছাড়া নগরীর নথুল্লাবাদ জিয়া সড়কের মো. খলিলুর রহমানের ভাড়াটিয়া।

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী কাকন বলেন, ২০২০ সালের ২১ জানুয়ারি র‌্যাব-৮ এর একটি দল জিয়া সড়ক মসজিদ গলিতে অভিযান চালায়। এসময় মারুফ তার ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে অভিযান লাইভ করে। এরপর উর্ধ্বতন কর্মকর্তার মাধ্যমে এ তথ্য জানতে পেরে মারুফকে আটক করে র‌্যাব।

পরের দিন ২২ জানুয়ারি কোতয়ালী মডেল থানায় মামলা করেন র‌্যাবের ডিএডি জিএম আনসার আলী। এরপর একই বছরের ৩০ জুন মারুফকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন কোতয়ালী মডেল থানার এসআই সাইদুর রহমান।

বেঞ্চ সহকারী কাকন জানান, মারুফ তার দোষ স্বীকার করেছেন। তাই বিচারক তাকে জরিমানা করেন।

আদালতের নির্দেশ বুঝে পেয়ে প্রবেশন মঞ্জুর করেছেন বলে জানান সমাজসেবা অধিদপ্তরের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ।