ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

দাম না কমালে আলু আমদানির সুপারিশ

প্রকাশিত: ১১:০৬, ২০ সেপ্টেম্বর ২০২৩

দাম না কমালে আলু আমদানির সুপারিশ

সংগৃহিত ছবি

ব্যবসায়ীরা আলুর দাম না কমালে আমদানির সুপারিশ করা হবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান। 

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে বগুড়া জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ে আলু ব্যবসায়ীদের সঙ্গে এক সভায় তিনি এ কথা বলেন।

এদিন সকালে বগুড়ায় আলুর বাজার পরিদর্শনে আসেন মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান। এ সময় শিবগঞ্জ উপজেলার মোকামতলায় আর অ্যান্ড আর পটেটো স্টোরেজ নামের একটি হিমাগার ঘুরে দেখেন। পরে বিকেল তিনটার দিকে জেলা প্রশাসনের সভাকক্ষ করতোয়ায় বৈঠক করেন তিনি। এতে জেলার প্রায় শতাধিক ব্যবসায়ী অংশ নেন।

বৈঠকে ভোক্তা অধিকারের মহাপরিচালক বলেন, ‘আমরা কৃষিবিভাগ, গোয়েন্দা সংস্থার সঙ্গে কথা বলেছি। আলুর দাম দুই থেকে তিনদিনের মধ্যে সহনীয় পর্যায়ে আসবে। না হলে আমি সরকারের কাছে সুপারিশ করবো, বর্ডার থেকে কিছু আলু ইমপোর্টের পারমিট দেওয়ার জন্য।’

বগুড়ার হিমাগার ও আলু ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, কোল্ড স্টোরেজ থেকে আপনারা ২৭ টাকায় আলু বিক্রির বিষয়টি নিশ্চিত করবেন।

তার কথার পরিপ্রেক্ষিতে ব্যবসায়ীরাও হিমাগার পর্যায়ে আলুর দাম ২৭ টাকা রাখার প্রতিশ্রুতি দেন।

এর আগে সকালে শিবগঞ্জের মোকামতলায় আর অ্যান্ড আর পটেটো স্টোরেজ হিমাগার পরিদর্শনে গিয়ে আলুর মজুত ও অতিরিক্ত মুনাফা নেওয়ার কিছু প্রমাণ পান ভোক্তা মহাপরিচালক। এ সময় তিন ব্যবসায়ীকে আটক করা হয়।