ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বিএনপি-জামায়াতের নীল নকশা বাস্তবায়ন হবে না : লিটন

প্রকাশিত: ২১:৫৪, ২৩ আগস্ট ২০২৩

বিএনপি-জামায়াতের নীল নকশা বাস্তবায়ন হবে না : লিটন

.

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, আমরা বেঁচে থাকতে এই বাংলার মাটিতে বিএনপি-জামায়াতের নীলনকশা, তারা ক্ষমতায় বসে জনগণের সম্পদ লুণ্ঠন করবে, দেশকে শোষণ করবে, সেটি আর কখনো বাস্তবায়ন হবে না। এটি আমরা হতে দেব না।

বুধবার (২৩ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে জাতীয় শোক দিবস স্মরণে বোয়ালিয়া (পূর্ব ও পশ্চিম) থানা আওয়ামী লীগের উদ্যোগে নগরীর জয় বাংলা চত্বরে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র লিটন বলেন, আমরা দীর্ঘদিন বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের বারবার নির্বাচনে আসার জন্য বলেছেন। নির্বাচন কমিশনও বলেছে, নির্বাচনে আসুন। জনগণ যদি আপনাদের পক্ষে রায় দেন, তাহলে ক্ষমতায় যাবেন। আপনারা নির্বাচনে আসবেন না, আসার আগে শর্ত দেবেন, আওয়ামী লীগকে পদত্যাগ করতে হবে, কেয়ারটেকার সরকার দিতে হবে, যে কেয়ারটেকার সরকার পাকিস্তান ছাড়া আর কোথাও তেমন দেখা যাচ্ছে না। তারা তো পাকিস্তানের মতো করে কথা বলবেই, কারণ তাদের ভালোবাসার দেশতো পাকিস্তান, তাদের আদর্শের দেশতো পাকিস্তান। যে পাকিস্তান ১৯৭১ সালে এদেশের মানুষকে হত্যা করেছে, লুণ্ঠন করেছে, নিপীড়ন করেছে, বাড়িঘর জ্বালিয়ে পুড়িয়ে দিয়েছে। সেই পাপে পাকিস্তান আজ নিজেই দগ্ধ হচ্ছে, পাকিস্তানের অর্থনীতি বলতে কিছু নেই, ধার-ভিক্ষা করে চলছে। সেই পাকিস্তানের পেছনে যারা কাতারবদ্ধ হয় তাদেরকে ধিক্কার জানানো ছাড়া আমার আর কোনো ভাষা নেই।

তিনি আরও বলেন, জাতির পিতার ডাকে বাংলাদেশের মানুষ ১৯৭০ সালের নির্বাচনে নৌকায় ভোট দিয়ে স্বাধীনতার পথ প্রশস্ত করেছিল। তারই পথ বেয়ে বঙ্গবন্ধু ৭ই মার্চের ভাষণে বলেছিলেন, ‘এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।’ বাঙালি হাতে অস্ত্র নিয়ে নয় মাস যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিল। আমরা সেই জাতি নই, যারা মাথা নত করে সব কথা মেনে নেব। আমাদের দেশের নির্বাচন কীভাবে হবে, সেটি আমাদের জনগণ, আমাদের সংবিধান, আমাদের উচ্চ আদালত নির্ধারণ করে দেবে। 

খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছিলেন, তার মৃত্যুর কারণে সেটি অসমাপ্ত থেকে গেছে। আজকে বাংলাদেশে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি একটার পর একটা উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। নির্বাচনের এই বছরে অনেক মেগা প্রকল্পের উদ্বোধন করবেন, যা থেকে দেশ ও জনগণ লাভবান হবেন। সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বজনীন পেনশন স্কিম চালু করেছেন। সেটি ব্যাপকভাবে সাড়া ফেলেছে। যারা বেসরকারি চাকরি করেন বা সাধারণ মানুষ তাদের জন্য এই পেনশন স্কিম একটা সুরক্ষা হিসেবে কাজ করবে। এছাড়া তিনি পদ্মা সেতু করে দিয়েছেন, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন করেছেন, এতো উন্নয়ন করেছেন, আমরাই তো জনগণের কাছে ভোট চাইবো।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। 

বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম, বোয়ালিয়া (পূর্ব) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ। 

সভা সঞ্চালনা করেন বোয়ালিয়া (পশ্চিম) থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন।